skip to Main Content

ফ্রম রানওয়ে I পারি থেকে পাওয়া

রানওয়ে
জন্মসূত্রে সিরিয়ান ও দুবাইয়ের বাসিন্দা রামি আল আলি নামজাদা ফ্যাশন ডিজাইনার। তার ‘স্প্রিং-সামার ২০১৯ কালেকশন’-এর রূপনান্দনিকতার কারণে প্যারিসের হোটেল লে মেরিসের রানওয়েতে ফ্যাশন-অনুরাগীদের নজর কেড়েছিল। আলির কালেকশনে আন্দালুশিয়া এবং অন্যান্য স্থানীয় ঐতিহ্যের ছাপ ছিল। এ ছাড়া মাতাদোর বা বুলফাইটার আর ফ্লেমেঙ্কো নৃত্যশিল্পীর পোশাকের নকশাও এ ক্ষেত্রে প্রভাব ফেলেছে। ঐতিহ্যবাহী কারমেন নাট্যকলার পোশাকের নকশা আর ফিয়েস্তা অব কালারস-এরও প্রভাব রয়েছে এই কালেকশনের ডিজাইনে।
এবার রামি আল আলির ‘স্প্রিং-সামার ২০১৯ কালেকশন’-এর অনুপ্রেরণায় বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার মৌমিতা চক্রবর্তী প্রস্তুত করেছেন তার ‘রানওয়ে কালেকশন’। তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের শিক্ষার্থী।

রিয়েলিটি
মৌমিতার মতে, রানওয়ের এই নতুন ডিজাইনকে ভালোবেসে ফেলবেন যে কেউ। কিন্তু বাদ সাধতে পারে বাজেট। এ কথা মাথায় রেখে তিনি পোশাকটির যে রিয়েল ভার্সন তৈরি করেছেন, তা বাস্তবসম্মত বাজেটের মধ্যেই থাকছে। তার পোশাকের শিলুয়েট ও কাটিং রামি আল আলির রানওয়ে ডিজাইনের মতো নারীত্বের ভাবকে স্পষ্টভাবেই প্রকাশ করেছে। ট্যুল কাপড়ের সুবিন্যস্ত স্তরে ফ্লেমেঙ্কো ড্রেসটির চমৎকার ভলিউম তৈরি করা হয়েছে। এ ছাড়া ব্যবহৃত হয়েছে শিফন, জর্জেট ও স্যাটিনের মতো বিলাসবহুল ফ্যাব্রিক। যা দিয়ে তৈরি র‌্যাফেল এবং ফুলেল প্যাটার্ন পোশাকে ছড়িয়েছে বাড়তি রোমান্স। লালের বিভিন্ন শেডের সঙ্গে ফুশিয়া রেড এবং গোলাপির ড্রামাটিক ফিউশন পোশাকের নারীত্বের ভাব জোরালোভাবে ফুটিয়ে তুলেছে। এই পোশাক নিউ ইয়ার পার্টি ও অন্যান্য উৎসবে পরার জন্য।

 ফ্যাশন ডেস্ক
মডেল: অন্তরা
ওয়্যারড্রোব: মৌমিতা চক্রবর্তী,
তত্ত্বাবধানে তুষার কান্তি দাস,
শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়
মেকওভার: পারসোনা
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top