skip to Main Content
bloger-april-1

ব্লগার’স ডায়েরি I পাঞ্জাবির সঙ্গে

 

এ বছর পয়লা বৈশাখে দেশীয় ফ্যাশন হাউসগুলো হালকা এক রঙা বা প্রিন্টেড কাপড়ে বেশি প্রাধান্য দেবে। কেননা এ ধরনের কাপড় ও রঙ গরমে বেশি উপযোগী। আরামদায়কও বটে। তবে আমি কথা বলতে চাই বৈশাখী ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে। বছরের প্রথম উৎসবমুখর রোদেলা দিনে কেমন হতে পারে আপনার পোশাক? নিজেকে পরিপাটি করে ফুটিয়ে তুলতে হলে খেয়াল রাখতে হবে দুটি বিষয়। পোশাকের সমকালীন ধারা এবং স্বাচ্ছন্দ্য।

জগার

পয়লা বৈশাখে পরতে পারেন প্রিন্টেড কিংবা হালকা রঙের পাঞ্জাবি এবং ভেস্ট। তবে বরাবরই বৈশাখের এই দিনটি হয় তীব্র রোদে তপ্ত। হাওয়ায়ও সেই তাপ থাকে। তাই একটু আরামপ্রদ এবং ট্রেন্ডি পোশাক হিসেবে পাঞ্জাবির সঙ্গে পরতে পারেন জগার। বিশেষ করে যারা বন্ধু কিংবা কাছের কাউকে নিয়ে বাইরে ঘুরে বেড়াতে চান। তাদের জন্য একটু সহজ ও আটপৌরে থাকাটা জরুরি। তবে পাঞ্জাবির সঙ্গে জগারের সমন্বয় কেমন হতে পারে, তা জানতে হবে। ক্রীড়াপোশাক হিসেবে আবির্ভাব হলেও বর্তমানে ছেলেদের ফ্যাশনে এর জনপ্রিয়তা আকাশচুম্বী। কারণ, নকশা এবং কাপড় এটিকে খেলার মাঠ থেকে প্রাত্যহিক পোশাকের জগতে প্রবেশ করিয়েছে। তাই অভিজাত ফ্যাশন ব্র্যান্ড থেকে শুরু করে বড় বড় ডিজাইনার এটিকে সাদরে গ্রহণ করছেন। এবার পয়লা বৈশাখে কেউ চাইলে স্ট্রিট ফ্যাশনের নতুন সংস্করণ হিসেবে পাঞ্জাবির সঙ্গে এটি পরতে পারেন। সঙ্গে পরতে পারেন ক্যাজুয়াল স্ট্রিট স্নিকার কিংবা জিম স্নিকার।

লিনেন ট্রাউজার

এবার পয়লা বৈশাখে পাঞ্জাবির সঙ্গে পরতে পারেন লিনেন ট্রাউজার। সাধারণত আমরা পাঞ্জাবির সঙ্গে পাজামা, চুড়িদার পাজামা, চিনোস কিংবা ডেনিম ট্রাউজার পরি, তবে এবার পরে দেখতে পারেন লিনেন ট্রাউজার। লিনেন গরমকালে পরার জন্য খুব আরামদায়ক এবং ফ্যাশনের দিক থেকে আলটিমেট সামার ক্লথ। অনেকেই লিনেন কাপড় এড়িয়ে চলেন। একটু ভারী এবং আয়রন কম থাকে বলেই। কিন্তু এটাই লিনেনের স্টাইল। স্বাচ্ছন্দ্য এনে দেয় এই কাপড়ের পোশাক। একরঙা কিংবা প্রিন্টেড পাঞ্জাবির সঙ্গে খুব সহজেই এটি মানিয়ে যায়। সঙ্গে পরতে পারেন লোফারস কিংবা ট্যাসেল শু, যা দেবে এলিগেন্ট লুক।

এ ছাড়া ট্র্যাডিশনাল স্টাইলেরও রয়েছে রকমফের। খুব সহজেই যা পয়লা বৈশাখে নিজস্ব স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে পারে। ভিন্নতা আনতে চাইলে এক্সপেরিমেন্ট করতে হবে স্টাইল, টেক্সচার, ফিট এবং কালার নিয়ে। তবে যে পোশাক স্বাচ্ছন্দ্য দেয় না, তা এড়িয়ে চলাই ভালো।

 রনি ইমরান

মডেল: রনি ইমরান ও রাজীব কুন্ড

ছবি: ইনভেন্টর তামিম

Instagram: ronie.imran

Facebook: ronieimran05

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top