skip to Main Content

বুলেটিন

ক্লিনিকের ডিজিটাল রিটেইল কনসেপ্ট

স্কিন কেয়ার ব্র্যান্ড ক্লিনিক নতুন কনসেপ্টের পর্দা তুলেছে। নাম দিয়েছে ‘দ্য ক্লিনিক ল্যাব’। ব্র্যান্ডটির এই ডিজিটাল ক্যাম্পেইনে ক্রেতারা সেবা নিতে পারবেন যেকোনো সময়। ডেস্কটপ ও মোবাইল—দুই ধরনের ডিভাইস ব্যবহারযোগ্য এখানে। এটি মূলত একটি ভার্চুয়াল স্টোর ফ্রন্ট ইনফ্রাস্ট্রাকচার। এর ফটো রিয়েলিস্টিক থ্রিডি এনভায়রনমেন্টের। ফলে দ্য ক্লিনিক ল্যাব ক্রেতাদের দারুণ রিটেইল এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। ক্লিনিক অনুরাগীরা এখানে নতুন পণ্য সম্পর্কে ধারণা পাবেন নিয়মিত। আছে ফান গেমসে অংশ নেওয়ার সুযোগ। সঙ্গে শপিংও করা যাবে। শুধু সিঙ্গেল ফিঙ্গার টিপের মাধ্যমে এমন সব সেবা উপভোগের সুযোগ দিচ্ছে ক্লিনিক।

এক্স ওয়েলের এ আই পাওয়ারড ম্যানিকিউর

নিউইয়র্ক সিটির জন এফ কেনেডি বিমানবন্দরে এ আই পাওয়ারড এক্সপ্রেস ম্যানিকিউর সার্ভিস শুরু করেছে এক্স ওয়েল। এই উদ্যোগকে প্রথম রোবটের মাধ্যমে দেওয়া ম্যানিকিউর বলা হচ্ছে। এক্স ওয়েল এই উদ্যোগের জন্য টিম আপ করেছে ক্লকওয়ার্কের সঙ্গে। উদ্দেশ্য—সম্পূর্ণ অটোনোমাস ম্যানিকিউর সার্ভিস দেওয়া। এটি কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে থ্রিডি টেকনোলজির সন্ধির মাধ্যমে মাত্র ১০ মিনিটে নেইল পেইন্ট করতে সক্ষম। সম্পূর্ণ স্বয়ংক্রিয় সেবা ২০২৩ সালের মধ্যে বিশ্বের ৩১টি লোকেশনে শুরুর পরিকল্পনা রয়েছে এক্স ওয়েলের। তারই যাত্রা শুরু হয়েছে জন এফ কেনেডি এয়ারপোর্টে।

এফ এস কোরিয়ার সেপারেটেবল ব্রাশ

সাউথ কোরিয়ান ম্যানুফ্যাকচার লেবেল এফ এস কোরিয়া গো ব্রাশ নামের নতুন ঘরানার একটি ব্রাশ এনেছে। এর বিশেষত্ব, এটি শতভাগ কাস্টমাইজ করা সম্ভব। এখানে ফাইবার, হ্যান্ডেলসহ সব অংশ আলাদা করা যায়। আবার এই ব্রাশের কিছু অংশ পুনর্ব্যবহারযোগ্য উপাদানে তৈরি। একটি সাধারণ মেকআপ ব্রাশ তৈরিতে গ্লু ব্যবহৃত হয়। বিশ্বব্যাপী ম্যানুয়াল এসব ব্রাশ তৈরিতে কী পরিমাণ গ্লু প্রয়োজন, তা বোঝা যায় শুধু একটি ফ্যাক্টরির হিসাব জানলেই। ১৩০ টন গ্লু প্রয়োজন একটি কারখানায়। অন্যদিকে, সেপারেটেবল ব্রাশে গ্লু ব্যবহার করা হয় না। তাই গ্লুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পাবে প্রকৃতি। আবার রি-ইউজেবল হওয়ায় প্রডাক্টের সাসটেইনেবিলিটি তৈরি হবে। এফ এস কোরিয়া সম্পর্কে জানা যায়, তারা ইকো ফ্রেন্ডলি প্যাকেজিংয়ে আগ্রহী হয়েছে পরিবেশের প্রতি দায়বদ্ধতা থেকে।

 বিউটি ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top