skip to Main Content
অ্যাপ শেখাবে নতুন ভাষা

ভাষা শুধু ভাব প্রদানের মাধ্যমই নয়, এটি একটি সংস্কৃতিও। বিশ্বায়নের অগ্রযাত্রায় মানুষ এখন প্রায় বিশ্বনাগরিক। প্রতিনিয়তই অন্য দেশের মানুষের সঙ্গে তার যোগাযোগ। কিন্তু মানুষ একটি নির্দিষ্ট দেশে জন্মে শুধু ওই দেশের নির্দিষ্ট একটি বা একাধিক ভাষা রপ্ত করে। অথচ, আজকাল চিকিৎসা কিংবা পড়াশোনার জন্য মানুষকে পার হতে হয় নিজ দেশের চৌহদ্দি। সে ক্ষেত্রে ভিন্ন দেশের ভাষা না জানা থাকলে পড়তে হয় বিপাকে। মানুষের পক্ষে অন্য আরেকটি ভাষা রপ্ত করা সম্ভব হলেও সারা পৃথিবীর সব ভাষা রপ্ত করা প্রায় অসম্ভব। অবশ্য প্রযুক্তির ছোঁয়া লেগেছে ভাষাতে। আর তাই অন্য আরেকটি দেশের ভাষা শেখা এখন হয়েছে আরেক ধাপ বেশি সহজ। এবার নতুন ভাষা সহজে শিখতে সাহায্য করবে অ্যাপ। অ্যাপ পাঁচটির বিবরণ দেওয়া হলো এখানে।
ডুওলিঙ্গো: প্রশ্ন উত্তরের মাধ্যমে নতুন কিছু শব্দ শিখতে সাহায্য করবে ডুওলিঙ্গো অ্যাপ। গ্রাহকরা এ সুবিধা পাবেন একেবারেই বিনামূল্যে।
বাবেল: বিভিন্ন অনলাইন কোর্সের মাধ্যমে গ্রামারসহ নতুন ভাষার বিভিন্ন খুঁটিনাটি শেখা যাবে এই অ্যাপের মাধ্যমে। পাশাপাশি সঠিক উচ্চারণের জন্যও বিশেষ অপশন রয়েছে এ অ্যাপে।
কিংস লার্নিং: ইংরেজি কথোপকথনের ওপর বিশেষভাবে গুরুত্ব দিয়ে থাকে এ অ্যাপ। নিখুঁত ইংরেজি শেখার জন্য অ্যাপটি দারুণ কার্যকরী। কিংস লার্নিং আপনার ইংরেজির শব্দভাণ্ডার বৃদ্ধিতে সহায়তা করবে।
মেমোরাইজ: ব্যাকরণ বুঝে কথোপকথন কিংবা আঞ্চলিক ভাষায় কথা বলার ক্ষেত্রে সঠিক উচ্চারণ করা, সবকিছুই পাওয়া যাবে এ অ্যাপে।
বুসু: এই অ্যাপের মাধ্যমে ১২টি ভাষা একসঙ্গে শেখার সুযোগ পাবেন গ্রাহকেরা। এতে সমস্ত ধরনের লেভেলের কোর্স আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top