skip to Main Content

একঝলক

চলছে ফার্নিচার মেলা

নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার শুরু হয় পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা। আয়োজনে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি। মেলায় ৩১টি প্রতিষ্ঠান অংশ নেয়।
অংশগ্রহণকারী অধিকাংশ প্রতিষ্ঠান নতুন নকশার খাট, ডাইনিং টেবিল, আলমারি, সোফাসেট, দোলনা, কিচেন কেবিনেট ইত্যাদি সামগ্রী এনেছে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের পণ্যে ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় রয়েছে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, রপ্তানি উন্নয়ন ব্যুরোর সচিব আবু হেনা মোর্শেদ জামান প্রমুখ।

সিআইপি মনোনীত হয়েছেন মোস্তফা কামাল

দেশের রপ্তানি বাণিজ্যে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালকে ২০১৭ সালের জন্য বাংলাদেশ সরকারের সিআইপি হিসেবে মনোনীত করা হয়েছে।
১৮ সেপ্টেম্বর হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি আনুষ্ঠানিকভাবে সিআইপি (রপ্তানি) কার্ড হস্তান্তর করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এমপি উপস্থিত ছিলেন। ২০১৭ সালে রপ্তানি বাণিজ্যে অবদান রাখার জন্য ১৮২ জন ব্যবসায়ীকে মনোনীত করেছে সরকার।

রঙ বাংলাদেশ-এর কালেকশন

প্রতিবারের মতো পূজার সংগ্রহ নিয়ে এসেছে দেশীয় ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ। ব্র্যান্ডটি সব সময় বিভিন্ন থিমে তৈরি করে এই কালেকশন। এবারও সেই ধারা অব্যাহত। শারদীয় আয়োজনকে অনিন্দ্যসুন্দর করতে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে সন্দেশ, কলমকারি, দেবী দুর্গার অলংকার ও মন্ত্র।
এবারের শারদ কালেকশন তৈরি হয়েছে আরামদায়ক কাপড়ে। মূলত তাঁতে বোনা সুতি কাপড়, ভয়েল, লিনেন ছাড়াও আছে এন্ডি কটন, ডুপিয়ান, হাফসিল্ক ও জর্জেট। এবার মূল রঙ হিসেবে বেছে নেওয়া হয়েছে সাদা, অফ হোয়াইট, ক্রিম, বিস্কুট, লাল, মেরুন, রয়েল ব্লু, নেভি ব্লু, ম্যাজেন্টা, গোল্ডেন হলুদ, গেরুয়া ও গাজর কমলা।
পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, হ্যান্ড এমব্রয়ডারি, মেশিন এমব্রয়ডারি, প্যাচওয়ার্ক ইত্যাদি।

ইয়াংকের পূজা আয়োজন

পূজা উৎসবকে কেন্দ্র করে ইয়াংকে এনেছে মেয়েদের জন্য বিশেষ শর্ট ও লং কুর্তি এবং শার্ট। ফিউশনধর্মী কাট ও প্যাটার্নে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপি।
রঙ হিসেবেও ব্যবহার করা হয়েছে পূজার চিরাচরিত রঙ লাল-সাদা, সঙ্গে যুক্ত হয়েছে উৎসবের আর রঙ। যেমন কমলা, হলুদ, নীল, সোনালি, গেরুয়া ইত্যাদি। ইয়াংকের মিরপুর, বেইলি রোড, পুলিশ প্লাজা, যমুনা ফিউচার পার্ক ও সোবহানবাগ শাখায় পূজার আয়োজনসহ সব পোশাকে থাকছে ২০ শতাংশ মূল্যছাড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top