skip to Main Content

ব্লগার’স ডায়েরি I ব্রাইডসমেইড

বিয়ের প্রসঙ্গ এলেই প্রথম যা মাথায় আসে, তা হলো সাজপোশাক। সেটা ব্রাইডসমেইড হলে তো কথাই নেই। কনের সাজের সঙ্গে নিজের সাজেও গুরুত্ব দিতে হয় তার। মেহেদি, হলুদ, বিয়ে, ওয়ালিমা- প্রতিটি অনুষ্ঠানে এমনটি প্রযোজ্য।
পোশাক
মেহেদির অনুষ্ঠানে বেছে নেওয়া যায় ফেন্সি লেহেঙ্গা। ডিজাইনে যোগ করতে পারেন র‌্যাফেল্ড, ফ্রিঞ্জ, মিরর ওয়ার্ক, গ্লিটার ওয়ার্ক। হালকা রঙ বেছে নেওয়াটাই শ্রেয়। যেমন গোলাপি, হালকা নীল, ফ্লোরাল, সাদা ইত্যাদি।
লেহেঙ্গার পরিবর্তে সারারা সেটও বেমানান নয়। আনারকলিও মানিয়ে যাবে সুন্দরভাবে।
গায়েহলুদে উজ্জ্বল রঙগুলো বেশি প্রাধান্য পায়। তাই এই অনুষ্ঠানে রঙিন পোশাকই বেশি মানানসই। বেছে নেওয়া যেতে পারে হলুদ রঙ, ম্যাজেন্টা, কমলা অথবা বিভিন্ন রঙের সমন্বয়। যেমন হলুদ-সবুজ, হলুদ-বেগুনি, কমলা-লাল, হলুদ-কমলা। টিয়া রঙটাও জমবে ভালো। আবার কনের সঙ্গে মিলিয়ে রিকশা প্রিন্ট মোটিফের পোশাকও বেছে নিতে পারেন। লেহেঙ্গা, শাড়ি-লেহেঙ্গা সারারা ব্রাইডসমেইডের জন্য জুতসই। ঘাগরা প্যান্ট এবং শর্ট কামিজও বেমানান লাগবে না।
বিয়ের পোশাক হবে একদমই জমকালো। বিডস, পাথর, জরির সুতা, কুন্দন কাজের সমারোহে ব্রাইডসমেইড পরতে পারে শাড়ি, লেহেঙ্গা, সারারা, লং আনারকলি। রঙ হতে পারে লাল, মেরুন, বেগুনি অথবা গাঢ় রঙের পোশাক। হালকা রঙ প্রাধান্য দিতে চাইলে গোল্ডেন, নুড, সিলভার বেছে নিন। তবে পোশাকটি হতে হবে জমকালো।
ওয়ালিমায় হালকা রঙের পোশাক বেছে নেওয়াটাই শ্রেয়। কনের পোশাকের রঙ হালকা হলেও ডিজাইন জমকালো হওয়া চাই। রঙ হতে পারে মভ, পিস্টাচিও, গোলাপি, ফ্লোরাল, সাদা, সিলভার, গোল্ডেন, নীল। হালকা আকাশি পোশাকের ডিজাইনে যোগ করতে পারেন ফেডার অথবা গ্লিটার ফ্রিঞ্জ। তবে একটি কথা মাথায় রাখতে হবে, প্রতিটি অনুষ্ঠানে ব্রাইসমেইডের পোশাক কনের সঙ্গে সামঞ্জস্য রেখেই বেছে নিতে হবে।
সাজ
মেহেদি এবং সংগীতে হালকা সাজ হতে হবে। তবে দুপুর অথবা রাতের অনুষ্ঠানভেদে সাজে ভিন্নতা আসতে পারে। দুপুরবেলার সাজ হালকাই শ্রেয়। রাতের সাজে বেইজ ভারী করা যেতে পারে। তবে চোখের সাজে হালকা রঙ বেছে নিতে হবে। হলুদ সাজে উজ্জ্বল রঙগুলো প্রাধান্য পাবে। যেমন পোশাকে হলুদ, গোলাপি, কমলা, সবুজ রঙ হলেও চোখের সাজে তা প্রাধান্য পাবে। তবে দিনে অথবা রাতের অনুষ্ঠানভেদে সাজে ভিন্নতা থাকতে পারে। চুলের সাজে ফুল দিতে পারেন।
বিয়ের সাজ একটু ভারী হলেই ভালো। চোখের সাজে গোল্ডেন গ্লিটার প্রাধান্য পাবে এবং গাঢ় রঙ বেছে নিতে হবে। পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখেই সাজটি হওয়া চাই। ওয়ালিমার সাজ হবে পোশাকের রঙের সঙ্গে মিল রেখে। ভারী মেকআপ একদমই ভালো লাগবে না, যদি পোশাক হয় হালকা রঙের।
অ্যাকসেসরিজ
মেহেদিতে হালকা গয়না পরুন। বড় কানের দুল এবং হাতে চুড়ি। হলুদে গয়নার সঙ্গে যোগ করুন ফুল এবং বিয়েতে ভারী গয়না বেছে নিন। ওয়ালিমাতে গয়না পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখেই পরুন। তবে আবার বলছি কনের পোশাক এবং সাজের সঙ্গে সামঞ্জস্য রেখেই সাজুন।

 আফসানা খান তুরা
পোশাক : আনজারা
মেকওভার : লুমিনোসো মেকআপ আর্টিস্ট্রি বাই লাজিনা এলমা
ছবি : লেঞ্জক্রাফট

ফেসবুক: afsanakhan003
ইনস্টাগ্রাম:afsanakhantura
ইউটিউব:Afsana Khan Tura

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top