skip to Main Content
beauty-1.9.20

গনগনে গরম থেকে ঘনঘোর বর্ষায়

প্রকৃতির পাল্টে যাওয়া রূপে প্রভাবিত হয়ে বদলে যাক বিউটি বক্সের পণ্যগুলো। এ মৌসুমে মেকআপের গলে যাওয়া, উষ্কখুষ্ক চুল আর ত্বকের নানান সমস্যা সামলে উঠতে এর থেকেও সহজ আর কার্যকর উপায় আর হয় না।

ক্রিম ফেসওয়াশ
বদলে: ফোমিং ক্লেনজার
কারণ: বর্ষার মৌসুমে বহুল ব্যবহৃত ওয়াটারপ্রুফ মেকআপ প্রোডাক্ট পরিষ্কারের ক্ষেত্রে ক্রিমের চেয়ে ফোমিং ফর্মুলা বেশ কার্যকর।

ভারী ফেস ক্রিম
বদলে: জেল বেসড ক্রিম
কারণ: বর্ষায় বাতাসের বাড়তি আর্দ্রতা ত্বককে অল্পতেই চিটচিটে করে ফেলে। লাইট ওয়েট জেল বেসড ক্রিম ব্যবহারে সে আশঙ্কা থাকে না। ত্বকের জরুরি আর্দ্রতার জোগান দিতেও যথেষ্ট এ ফর্মুলার ক্রিমগুলো। তবে তৈলাক্ত ত্বকের জন্য অয়েল ফ্রি আর শুষ্ক ত্বকের জন্য হায়ালুরনিক এসিড সমৃদ্ধ জেল বেসড ক্রিম বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

বডি বাটার
বদলে: জেল বেসড লোশন আর বডি ইয়োগার্ট
কারণ: বর্ষায় ভারী বডি বাটার শরীরের ত্বকের লোমকূপ বন্ধ করে দিতে পারে অনায়াসে। যা অস্বস্তিকর ভারী অনুভূতি সৃষ্টি করে। তাই পরামর্শ অ্যালোভেরা, হায়ালুরনিক এসিড আর ভিটামিন সমৃদ্ধ নন-স্টিকি ফর্মুলার অপশনগুলো বেছে নেওয়ার। এগুলো লোমকূপ সহজেই শুষে নেয়, ত্বক রাখে পরিপুষ্ট।

সাধারণ শ্যাম্পু
বদলে: এসএলএস ফ্রি শ্যাম্পু
কারণ: বৃষ্টির পানি এমনিতেই চুলের প্রাকৃতিক আর্দ্রতা কেড়ে নিয়ে চুলকে শুষ্ক এবং রুক্ষ করে তোলে। তাই এ মৌসুমে সাধারণ শ্যাম্পুর ব্যবহার, মানেই মড়ার উপর খাঁড়ার ঘা। এ ক্ষেত্রে সানফেট ফ্রি শ্যাম্পু সেরা অপশন। চুল বা মাথায় ত্বকের কোনো ক্ষতি করবে না। চুল থাকবে পরিষ্কার, মসৃণ।

ফেস অয়েল/ভারী ফেস সিরাম
বদলে: হাইড্রেটিং ফেস মিস্ট
কারণ: এ মৌসুমে ত্বকে ভারী কিছু মাখালেই বিপদ- এগুলো বাতাসের বাড়তি আর্দ্রতার সঙ্গে যোগসাজশে সৃষ্টি করবে ব্রণ, অ্যাকনের মতো বিপত্তি। তাই হালকা হাইড্রেটিং ফেস মিস্টই বর্ষায় ত্বকবান্ধব। ত্বকের তৃষ্ণাও মেটাবে, আর্দ্রতাও জোগাবে। সঙ্গে বাঁচাবে ব্রণের মতো ত্বকসমস্যা থেকে।

[আগামী পর্বে থাকছে বর্ষায় মেকআপ প্রোডাক্ট বদলের খুঁটিনাটি। জানবেন সেরা বিকল্পগুলোও।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top