skip to Main Content

ইভেন্ট I অপরাজিতা ২০২১

বাঘ বাংলা এন্টারটেইনমেন্টের আয়োজনে অনুষ্ঠিত হলো আমিন জুয়েলার্স লি. ‘অপরাজিতা-২০২১’। ২ মার্চ সোনারগাঁও হোটেলে। মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে। সেখানে ছয় ক্যাটাগরিতে মোট ১০ জন নারীকে সম্মাননা দেওয়া হয়। এই উদ্যোগে যুক্ত ছিল আমিন জুয়েলার্স লি., প্রাইম ব্যাংক লি., কাজী অ্যাগ্রো লি.,
ভোগ বাই প্রিন্স এবং ওপেন আইটি লি.। মিডিয়া পার্টনার ছিল দৈনিক সমকাল ও টেলিভিশন চ্যানেল এনটিভি। এ ছাড়া রেডিও পার্টনার সিটিএফএম, ম্যাগাজিন পার্টনার ক্যানভাস ও ইভেন্ট পার্টনার বারোভূত লি.।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। এ ছাড়া বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সভাপতিত্ব করেন আমিন জুয়েলার্স লি. অপরাজিতা-২০২১ এর জুরিবোর্ডের সভাপতি সেলিনা হোসেন। উপস্থিত ছিলেন সদস্য আলফ্রেড খোকন, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। জুরিবোর্ডের সদস্য রুবি রহমান শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি।
বীর মুক্তিযোদ্ধা বিভাগে সম্মাননা লাভ করেন মুশতারী শফী, শাহীন সামাদ, রিজিয়া বেগম, আয়শা বেগম ও হাফিজা বেওয়া। বাকি পাঁচ বিভাগে সম্মাননা লাভ করেন সাহিত্যে আনোয়ারা সৈয়দ হক, শিক্ষায় প্রথম নারী উপাচার্য ড. ফারজানা ইসলাম, সফল উদ্যোক্তা হিসেবে মৌসুমি ইসলাম, চ্যালেঞ্জিং বিভাগে প্রথম এভারেস্ট জয়ী নারী নিশাত মজুমদার এবং খেলাধুলায় প্রথম নারী ফিফা রেফারি জয়া চাকমা।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আমিন জুয়েলার্সের ম্যানেজিং ডিরেক্টর কাজী আমিনুল ইসলাম; প্রাইম ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ বিজনেস অফিসার এ এন এম মাহফুজ; কাজী অ্যাগ্রো লিমিটেডের চেয়ারম্যান ইসমাত আরা জাকিয়া; এনটিভির ডিরেক্টর আশফাক উদ্দিন আহমেদ এবং বাঘ বাংলা এন্টারটেইনমেন্টের ম্যানেজিং ডিরেক্টর শাকিল ইবনে সুলতান।
তানিয়া আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, রূহানী সালসাবিল, মোহনা মিম, ডক্টর স্মিতা দে ও নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা। কোরিওগ্রাফিতে ছিলেন কবিরুল ইসলাম রতন। সংগীত পরিবেশন করেন শিল্পী লিজা ও তার দল। নারীদের নিয়ে আয়োজিত এ অনুষ্ঠান ৮ মার্চ সোমবার রাত ৯টায় এনটিভিতে সম্প্রচারিত হয়।

লেখা ও ছবি: শাহরিয়ার আহমেদ সোহান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top