skip to Main Content
rashi-1

রাশি I সৃজনশীলতায় সময় হয়ে উঠবে ইতিবাচক

মেষ
পাওনা টাকা পাবেন। বউয়ের সঙ্গে ভালো সময় কাটবে, তাকে শপিংয়ে নিয়ে যেতে পারেন। মাস শেষে একটু চাপের হ্যাপা রয়েছে; তাই বলে ভালো সময় উপভোগ করা থেকে বিরত থাকবেন কেন? যেকোনো সমস্যায় নিজের মতামতের বা বুদ্ধির ওপর আস্থা রাখাটা জরুরি। এতে পরে আফসোস করতে হবে না।

বৃষ
সম্পদ নিয়ে প্রতিবেশীর সঙ্গে বিরোধে না জড়ানোই ভালো। থাকলে জলদি তা মিটিয়ে নিন। সংসারে আপনার অংশগ্রহণটাও সমান জরুরি। তাতে অবহেলা করবেন না। নতুবা অশান্তি বাড়বে বৈ কমবে না। পাওনা টাকা আদায়ে সচেষ্ট হোন। সামনে খরচের বহর রয়েছে।

মিথুন
যতটুকু পারা যায় নিজেকে ঝামেলা থেকে দূরে রাখার চেষ্টা করুন। মিথুন হিসেবে আপনি যদিও অন্যদের প্রতি বেশ কেয়ারিং। তবে মাঝে মাঝে নিজেরও যত্ন নিতে হয়। কিছুদিন নিজেকে সময় দেওয়া দরকার হবে। কর্মক্ষেত্রে কিছুটা পরিবর্তন ঘটবে। ভয়ের কিছু নেই, অবশ্যই সেটি ইতিবাচক।

কর্কট
কাছের মানুষের সান্নিধ্য মনে হর্ষ জাগায়। এখন প্রিয়জনের কাছে থাকা জরুরি। যে ঝড়ঝাপটা বয়ে গেছে, তার আঘাত নিরাময়ের জন্য। অপেক্ষায় থাকুন, জীবনের নতুন মোড় উপভোগের জন্য। আপাতত জটিল কোনো কাজ থেকে নিজেকে দূরে রাখুন। যে প্রাপ্তিগুলো জীবনে যোগ হচ্ছে, সেগুলো উদ্্যাপন করুন।

সিংহ
ভুল পথে আয় না করাই ভালো। বিবেকের যন্ত্রণায় ভালো থাকাটাই দায় হয়ে পড়বে। সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাস থাকাটা জরুরি। কিন্তু অন্ধবিশ্বাস মোটেও ভালো নয়। এই সত্যটুকু মেনে নিলে অনেক বিষয় সহজে গ্রহণ করা যাবে। পারিবারিকভাবে যে বিপর্যস্ত অবস্থা চলছিল, তারও সুরাহা হবে।

কন্যা
পাছে লোকে কিছু বলে, কথাটি মনে গেঁথে নিয়ে অন্যের কথাকে থোড়াই কেয়ার করুন। সাফল্যের চূড়াতে ভেসে যাবে মনের কোণে জমে থাকা সব যন্ত্রণা। হ্যাঁ, প্রিয় কন্যা, সাফল্য অর্জনে মাসটিতে আপনাকে কানে তুলা গুঁজেই কাজ করতে হবে।

তুলা
কারও ভালোবাসা পাওয়া এ মাসে বেড়ে যাওয়ায় আনন্দে থাকবেন তুলা। ব্যক্তিগত বা পেশাগত উভয় ক্ষেত্রেই গুরুজনদের পরামর্শ ফলপ্রসূ হবে। তাই এবারকার সমস্যায় গুরুজনদের পরামর্শমতো এগোলে লাভবান হবেন। অপরের সঙ্গে ঝামেলায় গিয়ে নিজের ভালো সময় নষ্ট করা ঠিক হবে না।

বৃশ্চিক
ভয়কে জয় করতে হয়। এতে মনের ওপর অহেতুক চাপ কমে। কাজ থেকে কিছুটা ফ্রি টাইম বের করে নিন। শুধু কর্মক্ষেত্র নয়, পারিবারিক দায়িত্বের জন্যও তো সময় দেওয়া দরকার। ব্যবসায় ভালো ফল আসতে পারে, তবে তাতে লোভ করতে যাবেন না যেন। যতটুকু আছে, তা নিয়েই ভালো থাকুন।

ধনু
সৃজনশীলতার জন্য সময়টা বেশ ইতিবাচক। নিজের দক্ষতার সর্বোচ্চ নৈপুণ্য দেখানোর এটাই সেরা সময়। চুটিয়ে কাজ করতে থাকুন। প্রশংসার জোয়ারে ভেসে কাটবে আনন্দময় অবসর। সঙ্গে থাকছে প্রাপ্তির প্রশান্তিও।

মকর
খামোখা নিজেকে দোষী ভেবে কষ্ট বাড়ানোর কোনো মানে হয় না। সব সময় যে আনন্দে কাটবে, এমন নয়। তাই বলে খারাপ সময়ে অভিমান করে সব দোষ নিজের ঘাড়ে নিয়ে বসে থাকাও কাজের কথা নয়। তার চেয়ে বরং পরিস্থিতিটা স্বাভাবিক করে তোলায় মন দিন। সব শেষের হাসিটা যে আপনিই হাসবেন।

কুম্ভ
আইনি জটিলতাগুলো যত তাড়াতাড়ি সম্ভব মিটিয়ে ফেলাই ভালো। কোনো বন্ধুর সঙ্গে ঝামেলা যাচ্ছে কি? মিটিয়ে ফেলুন। কর্মক্ষেত্রে পরিবর্তনটা সহজভাবে নেওয়াই শ্রেয়। এতে কাজ করাটা বেশ সহজতর হবে। দেশের বাইরে যাওয়ার যে প্রস্তুতিটা চলছিল, তা শিগগিরই শেষ হতে যাচ্ছে। শারীর বিগড়ালেও মানসিক স্বাস্থ্য বেশ ফুরফুরে থাকবে। অসহায়কে সাহায্য করলে মনে আনন্দ বাড়বে।

মীন
শুভ কিছু পরিবর্তন মীনের বাড়িতে ঘটতে যাচ্ছে। আনন্দে নেচে উঠবেন না যেন আবার। এতে কাজের হ্যাপাও কিন্তু বাড়বে। ব্যস্ততাও। তবে মন যে ভালো থাকবে, এত কিছুর পরেও তা হলফ করে বলা যায়। শুধু একটু সাবধানে থাকবেন। আত্মহারা হয়ে আবার ঝামেলা পাকিয়ে ফেলবেন না যেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top