skip to Main Content

ফিচার I বিশ্বরঙ-এর নীল উৎসব

‘আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে,/ আসে বৃষ্টির সুবাস বাতাস বেয়ে।/ এই পুরাতন হৃদয় আমার আজি/ পুলকে দুলিয়া উঠিছে আবার বাজি,’ রবীন্দ্রনাথ ঠাকুরের মতো এই আষাঢ়ে সবার হৃদয় পুলকে দুলে ওঠে নবযৌবনা সবুজের সঙ্গে নীলের পরশে। এই রং খুব সহজেই মনে শান্তভাব জাগিয়ে তোলে। নীল আভিজাত্য, শান্তি, একতা, সম্প্রীতি, প্রভৃতি ভাব প্রকাশে ব্যবহৃত হয়। এটি স্বাপ্নিক, শিল্পী এবং উদ্ভাবকদের রং। রক্তচাপ ও হৃৎস্পন্দনের হার কমাতে সাহায্য করে। নীলকে বরণ করতেই বাংলাদেশে প্রথমবারের মতো ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙ আয়োজন করেছে ‘নীল উৎসব’।
উৎসব পার্বণ উদযাপনে বিশ্বরঙ সব সময়ই অগ্রপথিক, ২৬ বছর ধরে। সেই ধারাবাহিকতায় ১ থেকে ৩১ জুলাই ২০২১ তাদের সব শোরুমে চলবে ‘নীল উৎসব’।
এ উপলক্ষে শাড়ি, থ্রিপিস, সিঙ্গেল কামিজ, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে প্রকৃতি থেকে নেওয়া নীল ফুলের অনুপ্রেরণায় ফ্লোরাল মোটিফ আর নীল, সাদার বিভিন্ন গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের অনবদ্য উপস্থিতি। গরমের কথা মাথায় রেখে বেছে নেওয়া হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিনেন, ভয়েল, স্লাব কাপড়। পোশাকগুলোতে নীলের পাশাপাশি রয়েছে প্রাকৃতিক রঙের অনন্য প্রয়োগ। কাজের মাধ্যম হিসেবে এসেছে টাই-ডাই, ব্লক, বাটিক, অ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট ইত্যাদি।
www.bishworang.com এই ওয়েব পেজ এবং bishworangfanclub ফেসবুক পেজের মাধ্যমে ঘরে বসেই কেনা যাবে পছন্দের পোশাক। যোগাযোগ করা যাবে ‘বিশ্বরঙ’-এর কাস্টমার কেয়ারে ০১৮১৯-২৫৭৭৬৮, ০১৭৩০০৬৮০২৯ নম্বরে।

ছবি: বিশ্বরঙ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top