skip to Main Content

এই শহর এই সময় I শহরে সৌন্দর্য

মার্চ মাসজুড়ে নগরে ছিল বাহারি আয়োজন। নারী দিবসের ইভেন্ট থেকে শুরু করে প্রদর্শনী, শহর মেতে উঠেছিল বাসন্তী আমেজে। প্রকৃতির সৌন্দর্যের সঙ্গে মানবীয় রূপের মিতালি ঘটাতে নিজেদের শাখা বিস্তার করেছে পারসোনাও। বনানীতে রিলঞ্চ হয়েছে পারসোনা বিউটি পারলার। নতুন আউটলেটের অবস্থান এখন বনানী খাজা প্যালেস, রোড নম্বর ১১, বাসা নম্বর ৭৬/বি-তে। ৩০ মার্চ বুধবার বিকেল সাড়ে ৫টায় হয়েছে এর উদ্বোধন। পারসোনার কর্ণধার কানিজ আলমাস খানসহ প্রতিষ্ঠানের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী আয়োজন উৎসবমুখর হয়ে ওঠে বেশ কয়েকজন তারকার উপস্থিতিতে। জানা গেছে, পারসোনার সাধারণ ও নিয়মিত সেবাগুলোই মিলবে নতুন এই আউটলেটে।
উল্লেখ্য, দেশের সবচেয়ে বড় বিউটি স্যালন পারসোনার এখন ১০টি আউটলেট। রাজধানীর ধানমন্ডি, মিরপুর, উত্তরা, গুলশান ১ ও ২, বনানী, ওয়ারী, কাকরাইল এবং রাজধানীর বাইরে চট্টগ্রাম ও সিলেটে গ্রাহকসেবা দিয়ে যাচ্ছে। ২ হাজারের বেশি কর্মী নিয়ে চলছে প্রতিষ্ঠানটি। তাদের বেশির ভাগই দেশের প্রান্তিক অঞ্চলের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী থেকে আসা নারী।

মার্চ মাস নারীময়। কেননা এ মাসেই নারী দিবস। দিবসটিকে কেন্দ্র করে নানান আয়োজনে মুখর হয় দেশের প্রতিষ্ঠানগুলো। যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে আয়োজিত হয়েছিল ওমেনস ডে ইভেন্ট। ৫ থেকে ৮ মার্চ পর্যন্ত চলেছে। ইভেন্টে যে কেউ অংশ নিতে পেরেছেন। সে উদ্দেশ্যে ইভেন্টের ফেসবুক ওয়ালে আগ্রহীর ছবি পোস্ট করে তা নিজের টাইমলাইনে শেয়ার করে যতসংখ্যক বন্ধুকে সম্ভব ট্যাগ করতে হয়েছে। অংশগ্রহণকারীদের মধ্য থেকে মোট ২০ জনকে জয়ী ঘোষণা করা হয়। তারা পেয়েছেন ভিট, টুয়েলভ, ডিমান্ড, জিপিমার্ট থেকে স্পেশাল গিফট হ্যাম্পার। এ ছাড়া কেএফসি থেকে পেয়েছেন স্পেশাল মিল। পাশাপাশি ব্লকবাস্টার সিনেমাস থেকে মুভি টিকিটসহ নানা কিছু।
অনুষ্ঠানের সভাপতি ও প্রধান বিচারক ছিলেন যমুনা গ্রুপের পরিচালক মোহাম্মদ আলমগীর আলম। আরও উপস্থিত ছিলেন রাজন রহমান, জাহিদ হোসেন চৌধুরীসহ (ডিজিএম যমুনা গ্রুপ) অনেকেই। উপস্থাপনায় ছিলেন এ এইচ রাজু, অপারেশন ইনচার্জ, ব্লকবাস্টার সিনেমাস। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

‘নামের নকশা’ শিরোনামে চলছে শামসেত তাবরেজীর চিত্র প্রদর্শনী। রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের কলাকেন্দ্রে ২৪ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উদ্বোধন হয় প্রদর্শনীর। শেষ হবে ১১ এপ্রিল। অনুষ্ঠানে অতিথি ছিলেন কথাসাহিত্যিক ও সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন; কথাসাহিত্যিক ও অধ্যাপক ডা. মামুন হুসাইন এবং শিল্পী, সমালোচক মুস্তাফা জামান।
প্রদর্শনীর কিউরেটর সিলভিয়া নাজনীন বলেন, ‘আমাদের একাডেমিক শিল্পচর্চায় আমরা যে করণকৌশলের বাধ্যবাধকতার মধ্য দিয়ে চিত্রভাষা তৈরি করি, আমার মনে হয় সেই বাধ্যবাধকতার বিপরীতে শিল্পী শামসেত তাবরেজী বিশেষভাবেই হাজির আছেন। তাবরেজীর ছবিতে প্রচলিত ড্রইংয়ের নিয়মাবলি বা আলো-ছায়ার যথাযথ ব্যবহার ইত্যাদিসহ কোনো ধরনের একাডেমিক চিহ্নই আমরা দেখতে পাই না। আর সেটাই তাবরেজীর বিশেষত্ব।’
শামসেত তাবরেজীর জন্ম ১৯৬১ সালে, ঢাকায়। উচ্চমাধ্যমিক পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হন। এরপর কর্মজীবন। কাজ থেকে অবসর নেওয়ার পর ২০১৮ সালে রংতুলির সঙ্গে সখ্য হয় তার। এ পর্যন্ত দেড় শতাধিক ছবি এঁকেছেন তিনি।

 লাইফস্টাইল ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top