skip to Main Content

ফিচার I অপ্রচলিত

একদম অন পয়েন্ট আইলাইনার লুকের জন্য। সহজ কৌশলে। হাতের নাগালে থাকা সরঞ্জামের সহযোগিতায়

উইংড আইলাইনার। দেখতে চমৎকার। চোখে আঁকতে হ্যাপা কিন্তু কম নয়। কারণ, পারফেক্ট লাইন টানা না হলে এর পুরো সৌন্দর্যটাই মাটি। লাইনার ব্রাশ ব্যবহারে ব্যালান্স না থাকলে বিপদ। হাত কাঁপবে, লাইন হয়ে যাবে এবড়োথেবড়ো। সে ক্ষেত্রে ব্রাশ বাদে অন্য বিকল্পগুলোও কিন্তু কাজ করে চমৎকার।
ডেন্টাল ফ্লস
দাঁত পরিষ্কার করার জন্য ব্যবহৃত এ সরঞ্জাম দিতে পারে সুন্দর উইংড আইলাইনার। একটি ফ্লস পিক বা ডেন্টাল ফ্লস নিয়ে তাতে লিকুইড লাইনার মাখিয়ে নিতে হবে। শুকানোর আগে চোখের কোণে সুনির্দিষ্ট লাইন তৈরি করতে দ্রুত এটি ব্যবহার করতে হবে। কতটুকু উইং দরকার, সেটার ওপর নির্ভর করে ফ্লসটি ব্যবহার করতে হবে। তারপর বাকি অংশটি আইলাইনার দিয়ে ভরাট করে নিলেই চলবে। শার্প উইংয়ের জন্য এটি দারুণ। বিকল্প চাইলে সেলাই থ্রেডও ব্যবহার করা যেতে পারে।
ববি পিন
ববি পিন এমন একটা জিনিস, যা বাড়ি থেকে শুরু করে ব্যাগের কোণ—সব জায়গায় খুঁজে পাওয়া যায়। চুল বাঁধার এই ববি পিনই সাহায্য করবে পারফেক্ট উইং আইলাইনার আঁকতে। ববি পিনের শুরুর দিকের তিন কোনা অংশ দিয়ে খুব সহজেই উইংড আইলাইনার দেওয়া যায়। পছন্দমতো যেকোনো আইশ্যাডোতে ববি পিনটি ডুবিয়ে নিতে হবে। তারপর ববি পিনের তিন কোনা অংশটি উইংয়ের মতো করে বসিয়ে ছাপ দিয়ে নিতে হবে চোখের বাইরের কোণে। এতে করে একটি উইংয়ের আকৃতি তৈরি হবে। সেটা অনুসরণ করে চোখের বাকি অংশটি ভরাট করে নিতে হবে।
শক্ত কার্ড
চটজলদি নিখুঁতভাবে লাইনার দেওয়া প্রয়োজন? এই সমস্যার সমাধান আছে ব্যাগ বা মানিব্যাগে। বিজনেস কার্ড, ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড ব্যবহারে। শক্ত কার্ডগুলো একটি স্কেলের মতো কাজ করবে। কার্ডের তীক্ষè প্রান্ত চোখের আউটার কর্নারে ধরে লাইন টেনে নেওয়া যাবে অনায়াসে।
মেডিকেল টেপ
মেডিকেল টেপ বা সাধারণ টেপ দিয়েও পারফেক্ট উইংড লাইনার করা যায়। চোখের কোণে একটি উইংডের মতো কাঠামো তৈরি করতে, মেডিকেল টেপটিকে পছন্দসই আকারে কেটে নিতে হবে প্রথম। তারপরে নিচের প্রান্ত বরাবর চোখের ওপরের অংশে রাখতে হবে। তারপর লাইন টেনে নিতে হবে। আরেকটি পদ্ধতি হলো একটি লম্বা টেপ ব্যবহার করা। চোখের এক কোণ থেকে, নাকের নিচ চোখের কোণ পর্যন্ত আটকে দিতে হবে টেপ। উইং তৈরির জন্য পছন্দসই আকার তৈরি করতে দুই চোখের বাইরের কোণের ওপরে দুটি টেপের টুকরো আটকে দিতে হবে। তারপর আইলাইনার ব্যবহার করে, টেপের মাঝের ফাঁকা স্থানটি ভরাট করে নিতে হবে।
কাঁটা চামচ
এই প্রক্রিয়ায় যথেষ্ট সতর্কতা প্রয়োজন। উইং আঁকার জন্য একটি নির্দেশিকা হিসেবে এটি ব্যবহার করা যেতে পারে। চোখের বাইরের কোণে কাঁটাচামচ ধরতে হবে। লাইনারের পছন্দসই আকৃতি মেনে। তারপর পছন্দের একটি লাইনার দিয়ে ফাঁকা জায়গা ভরাট করে নিতে হবে। উইংড লাইনারের নিখুঁত সরলরেখা পেতে এটি অস্থায়ী স্কেল হিসেবে কাজ করবে।
রাবার ব্লক
হাতের কাছে স্ট্যাম্প আইলাইনার নেই? তৈরি করে নেওয়া যাবে বাসায় বসেই। ইরেজার বা রাবার দিয়ে। রাবারের চারকোনা অংশের একটি অংশ কেটে তা স্ট্যাম্পের মতো ব্যবহার করা যায় অনায়াসে। রাবারের টুকরাটি এমনভাবে কাটতে হবে, যাতে এটি একটি ত্রিভুজের মতো দেখায়। এটি টুথপিক অথবা অন্য কোনো কাঠির মাথায় আটকে দিতে হবে। তারপর রাবারটি জেল লাইনারের পাত্রে ডুবিয়ে নিয়ে চোখের কোণে একটি ছাপ দিতে হবে। বাকি অংশ ভরাট করে নিতে হবে।

i স্বর্ণা রায়
মডেল: আনসা
মেকওভার: পারসোনা
ছবি: তানভীর খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top