skip to Main Content
rashi-May

রাশি I অপেক্ষার প্রহর শেষে

বৃষ
সুর পেয়ে গেছেন, এখন শুধু তাল আর লয় আয়ত্তে এলেই মাসটা আপনার জন্য সুমধুর সংগীত হয়ে উঠবে! তবে সবকিছু করা চাই পরিকল্পনামাফিক। প্রেম, বিরহ, বিবাহ—এই অধ্যায়গুলো বেশ মনোযোগ দিয়ে পড়েছেন। প্রশ্ন একটু কঠিন হলেও পাস নিশ্চিত! স্বাস্থ্যের প্রতি সুনজর দিন।

মিথুন
মিথুনের একটু ঘোর লাগা সময় যাচ্ছে। ব্যাপারটা উপভোগ্য কিন্তু ক্ষণস্থায়ী। আন্তরিকতার কমতি নেই আপনার। তবু অন্তর নিয়ে এন্তার ঝামেলায় পড়েছেন। সত্যজিতের যন্তর-মন্তরের কথা মনে আছে? এ রকম ধামাকা কিছু বদলে দেবে আপনার মাসটিকে।

কর্কট
ঝামেলা নেই, দুশ্চিন্তা নেই, নেই রোগবালাইয়ের ধমক। ভালোই তো আছেন মনে হচ্ছে! একটা ক্লিন হিটে মাসটা পার করে দেবেন। আগামী মাসে দারুণ-নিদারুণ কিছু খবর আছে। সময়মতো পৌঁছে যাবে আপনার কাছে।

সিংহ
হেলাফেলা করে সুযোগ হারানোর মতো বোকা আপনি নন। কিন্তু শুধু সুযোগের অপেক্ষায় থাকার মধ্যেও আনন্দ পান না। এ মাসে সুযোগ, সদ্ব্যবহার, ধৈর্য, সাফল্য—এই চতুষ্টয়কে গেঁথে ফেলতে হবে এক সুতোয়। মালাটি কিন্তু আপনার গলায় দারুণ মানাবে।

কন্যা
গাল ফুলিয়ে বসে আছেন কেন? আরে বাবা, একটু ঠোকাঠুকি, মান-অভিমান ভালোবাসার রং বাড়িয়ে দেয়, সে কথা তো জানাই আছে আপনার। মাসের শেষ দিকে রোমান্সের জল নদী ছাড়িয়ে সমুদ্রে পড়বে—সামলান এবার সেই স্রোত!

তুলা
গোঁজামিল দেওয়ার চেষ্টা করবেন না, চাই পাক্কা হিসাব। তবে হিসাবটা টাকার নয়, কাজের। কথাটা নিজের সঙ্গে কখনো বলতে পারেন। নিজের কাছে এই জবাবদিহি মাসটার ওজন বাড়িয়ে দেবে। চাপ জয় করে দাপিয়ে বেড়ানো যোদ্ধা আপনি। সাফল্য এখন সময়ের ব্যাপার।

বৃশ্চিক
এ মাসের ডিব্বায় বৃশ্চিকের জন্য জমে আছে মৌজ-মাস্তি। মুঠো ভরে নিজে তো নেবেনই, বিলিয়েও দেবেন অন্যের মাঝে। কারও জন্য মন হঠাৎ উদাস বাউল হয়ে যেতে পারে। ‘ভুলিতে পারি না আর মনে যারে চায়’—শাহ আবদুল করিম কি এ কারণেই গানটি লিখেছিলেন!

ধনু
যতই স্বাভাবিক ভাব দেখান, ভেতরের আনন্দের টগবগানি বেশ বোঝা যাচ্ছে। সুখের নদীতে নৌকা নিয়ে একা ঘুরে বেড়ানোর মানুষ আপনি নন, বরং সবার সঙ্গে হইহুল্লোড়ের নেতা। স্বাস্থ্য কিছুটা ঝামেলা করলেও শেষটা ভালোই কাটবে। টাকায় টাকা আনে—কথাটা আপনার জন্য শতভাগ প্রযোজ্য।

মকর
মকরের জন্য মজার খবরটা দেওয়ার আগে দুটো কথা বলে নিই। কর্মক্ষেত্রে হাততালি পাবেন, পারিবারিক উঠোনও ভরে উঠবে চাঁদের আলোয়। এরপরও মজার খবরটা জানার জন্য উদ্গ্রীব? নাহ্, বলব না! আপনাকে অপেক্ষায় রাখার মজাটুকু না হয় আমরা সবাই নিলাম!

কুম্ভ
সময়টা একটু বেখাপ্পা যাচ্ছে। খেপে যাবেন না। প্যাকেট ভর্তি প্রাপ্তির মন্ডা-মিঠাইও আছে। দুঃখ-সুখের এই যাওয়া-আসা নতুন নয় আপনার কাছে। এ মাসে কাউকে নতুনভাবে আবিষ্কার করে যত আনন্দ পাবেন, বিস্মিত হবেন তারও বেশি। কিছু ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে সোজাসাপ্টা।

মীন
অন্যের কথায় বেকায়দায় পড়তে পারেন। ব্যাপারটা কীভাবে ম্যানেজ করতে হবে, সেই বিদ্যা জানা আছে নিশ্চয়? আর আপনার দ্বৈত সত্তা দিনে-দিনে প্রকট হয়ে উঠছে। চমকিত হওয়ার মতো বহু সিদ্ধান্ত নিয়ে শেষ পর্যন্ত সফল হয়েছেন। এবারও হবেন; তবে আস্থা রাখুন নিজের ওপর।

মেষ
ঘুমে সমস্যা হলে অত চিন্তা করবেন না; বরং নির্ঘুম সময়টা কাজে লাগান। নিজেকে ব্যস্ত রাখুন। একসময় ঘুম আসবেই। যা নিয়ে টেনশন করছেন, তা সময়ের সঙ্গে সঙ্গে ঠিক হয়ে যাবে। সুদিন সমাগত—আপনার কাঁধে হাত রেখে খুব নরম সুরে কথাটি কেউ বলবে, অপেক্ষায় থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top