skip to Main Content

নখদর্পণ I নখনথি ২০২২

রং, টেক্সচার, নকশা কিংবা আকারে কী কী পরিবর্তন আসতে পারে এ বছর? আপডেট জানতে হবে কিন্তু

নীল নেইলপলিশ
অল টাইম ফেবারিট। তালিকায় থাকছে এ বছরও। ক্ল্যাসিক এ নেইল কালার শেড দিয়ে কালার ব্লকিং চলবে বছরজুড়ে। ড্রামাটিক ইফেক্ট পেতে। এ ছাড়া নেইল পেইন্টিংয়ে ন্যুড কালারগুলোর সঙ্গেও জোড় হিসেবে দেখা যাবে নীলকে। এই গরমে ইলেকট্রিক কোবাল্ট ব্লু বেশি জুতসই। গ্লসি ফর্মুলা পার্টির জন্য পারফেক্ট। পরে নেওয়া যাবে প্যাস্টেল ব্লুও। লুকে উষ্ণতা ছড়াতে।
নেইল স্কেপ
পিনটারেস্ট বলছে, এ বছর নখে প্রকৃতিপ্রাণিত নকশায় নেইল পেইন্টের প্রবণতা বাড়বে। ল্যান্ডস্কেপ স্টাইলের নকশায় প্রাধান্য পাবে জিওডের নকশা। পিনটারেস্টে এর সার্চ বেড়েছে ২০০% অব্দি। মূল্যবান রত্ন, যেমন অ্যামেথিস্ট বা রোজ কোয়ার্টজের গঠন হুবহু নখে ফুটিয়ে তোলা হয় এই নেইল আর্টের মাধ্যমে। বিভিন্ন শেড এবং রঙের নেইলপলিশ ব্যবহার করে। এ ছাড়া অরোরা নেইল, ওশেন নেইল অ্যাক্রিলিকের পাশাপাশি ট্রেন্ডে থাকবে গেল বছরের জনপ্রিয় গ্যালাক্সি নেইল আর্টও।
মিল্ক ফোম মেনিকিওর
কালার প্যালেটের রংগুলোকে দুধের সঙ্গে মেশালে যে রং হবে, তার অনুপ্রেরণায় করা হয় এ নেইল আর্ট। ব্যবহার করা হয় উজ্জ্বল রঙের প্যাস্টেল শেডগুলো। যেমন: বাদামির বদলে সফট ল্যাতে, উজ্জ্বল হলুদের বদলে লেমন সরবে, গোলাপির বদলে মিল্কি স্ট্রবেরি ককটেল, আর নীলের জায়গায় ব্লুয়িশ গ্রে। পুরো নখে একটি রঙের ব্যবহারই এ ক্ষেত্রে বেশি জনপ্রিয়। তবে এর ওপর রঙের সিঙ্গেল লাইন টেনেও তৈরি করা হচ্ছে মিল্ক ফোম মেনিকিওর।
কফিন আকৃতির নখ
ক্ল্যাসিক স্কয়ার থেকেও অভিনব এর আকার। সুপার স্টাইলিশ কফিন নেইল মাতাচ্ছে র‌্যাম্প থেকে রেড কার্পেট। কাইলি জেনারের মতো তারকাদের গো টু নেইল শেপ এটি। লম্বা এবং নখের ডগায় কোনো চোখা ভাব নেই এর, বরং ফ্ল্যাট। একে ব্যালেরিনা নেইলসও বলা হয়। অ্যাক্রিলিক অথবা জেল দিয়ে করে নেওয়া যায় এটি। ব্যবহার করা যায় কফিন শেপের ফেইক নেইলসও।
মিডনাইট ব্ল্যাক পলিশ
এ বছর ক্ল্যাসিক এ রঙের রমরমা নজর কাড়বে। প্লেইন ব্ল্যাক নেইলপলিশে নখ সাজাবেন নারী-পুরুষনির্বিশেষে সবাই। এ ছাড়া নেইল আর্টেও দেদার দেখা যাবে কালোর উপস্থিতি। কখনো সাদার সঙ্গে কালোর মিশেলে নখে ফুটে উঠবে স্ট্রাইপ, ফুল, তারা কিংবা ফেস লাইন আর্ট। কালোর সঙ্গে সোনালির মিশেলে তৈরি নেইল আর্টেরও কদর থাকবে বছরজুড়ে। তবে শীর্ষে থাকবে মার্বেল প্যাটার্নের নেইল আর্ট।
রেইনবো কালারড টিপ
কৌশল ফ্রেঞ্চ মেনিকিওরের মতো। শুধু সাদার বদলে নখের প্রান্তভাগ রাঙানো হয় রঙধনুর রঙে। লাল, নীল, বেগুনি—সব ধরনের নেইলপলিশ দিয়ে সহজেই করে দেওয়া যাবে রেইনবো কালার নেইল পেইন্ট। অথবা শুধু একটি রঙিন শেড বেছে নেওয়া যেতে পারে নেইল টিপ রাঙাতে।
নুড নেইল
এখন নো মেকআপ লুকের সময়। নখে এর সঙ্গে মানিয়ে সবচেয়ে জুতসই ন্যুড পেইন্ট। এটি নখের ক্যানভাসকে দেবে ভিন্নধর্মী এলিগেন্ট লুক। বেয়ারলি দেয়ার এই নেইলপলিশ শেডে সেজে উঠতে দেখা যাচ্ছে তারকাদেরও। তাদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলেই মিলছে প্রমাণ। কোর্টনি কার্দাশিয়ান থেকে জেন্ডায়া—সবার হাত আলো করে থাকছে এ ম্যানিকিওর স্টাইল।
বারবি-পিঙ্ক নখ
যারা সাহসী এবং মজার আউট অব দ্য বক্স শেড পছন্দ করেন, তাদের জন্য নিয়ন পিঙ্ক বেস্ট অপশন। তবে যারা এত উজ্জ্বলতায় স্বচ্ছন্দ নন, এ বছর অপশন রয়েছে তাদের জন্যও। শেডের হেরফের করে শুধু ব্রাউট ম্যাজেন্টা করে নিতে হবে।
ম্যাট টপকোট
নখে নতুনত্ব আনতে কোনো নির্দিষ্ট রং বা নখের আকৃতির প্রয়োজন নেই। যেকোনো শেডের ওপরে ম্যাট টপকোট দিয়ে নিলে নখের চেহারাই পাল্টে যাবে। এ বছর পার্ল আর স্যাটিন ফিনিশকে টপকে ম্যাট শেডই থাকবে শীর্ষে। ব্যবহারেও সহজ। শুধু পছন্দসই রঙের যেকোনো ফর্মুলার নেইলপলিশ নখে দিয়ে নিতে হবে। এর ওপর অ্যাপ্লাই করতে হবে ম্যাট টপ কোট। মিনিটেই দেখা যাবে জাদু।

 স্বর্ণা রায়
মডেল: মিলা
মেকওভার: পারসোনা
ছবি: হাদী উদ্দীন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top