skip to Main Content

ইভেন্ট I মেহের মাধুর্য

সামিনা সারা। ফ্যাশন জগতের আলোচিত নাম। ২০ বছর বয়সেই তিনি গড়ে তোলেন এলিগ্যান্ট মেকওভার অ্যান্ড ফ্যাশন; পাশাপাশি প্রডাকশন হাউস দ্য এলিটের প্রতিষ্ঠাতা। আলোকিত এ পথচলায় সম্প্রতি যুক্ত করেছেন নতুন পালক। লাক্সারিয়াস ডিজাইনার আউটফিট কালেকশন ‘মেহের’। গত ২৯ জুলাই রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে জমকালো আয়োজনে লঞ্চ করা হয় এই নতুন ব্র্যান্ডের। র‌্যাম্পের রানওয়েতে ক্যাটওয়াকের সৌন্দর্য আরও বাড়িয়ে দেয় মেহেরের আউটফিটের আকর্ষণীয় সব ডিজাইন। আয়োজনজুড়ে ছিল দেশসেরা তারকা ও প্রথিতযশা ব্যক্তিদের সরব উপস্থিতি। ক্যাটওয়াক ছাড়াও ছিল নাচ, গানের উৎসবমুখর আয়োজন।
রঙিন আলোর মঞ্চে হেঁটে এসেছেন একের পর এক মডেল। চোখধাঁধানো সাজপোশাকে মন্ত্রমুগ্ধ করে রেখেছেন দর্শকদের। ফ্যাশন শোর পাশাপাশি অনুষ্ঠানের নানা আয়োজনের মাঝে উল্লেখযোগ্য ছিল অভিনেতা আরিফিন শুভর চোখধাঁধানো পারফরম্যান্স, রকস্টার তাহসান খানের নতুন গানের আত্মপ্রকাশ, মাটি ও আলিফের আধুনিক নৃত্য, ঈগল ড্যান্স কোম্পানির পারফরমেন্স প্রভৃতি।

অনুষ্ঠানে ফ্যাশন শোর কোরিওগ্রাফ করেছেন আজরা মাহমুদ; উপস্থাপনায় ছিলেন রাফসান শাবাব ও সানজিদা চৌধুরী স্বর্ণা। রেড কার্পেটে হোস্ট ছিলেন ইফতেখার রাফসান ও সুনেহরা তাসনিম। অনুষ্ঠানটি আয়োজন করেছে এলিগ্যান্ট মেকওভার অ্যান্ড ফ্যাশনের সিস্টার কনসার্ন মেহের এবং শ্রেয়া বিডি।
সামিনা সারার মেহের মূলত নারী, পুরুষ ও শিশুদের জন্য বিলাসবহুল ফ্যাশনেবল পোশাকের প্রতিনিধিত্ব করতেই যাত্রা শুরু করেছে। অন্য যেকোনো ফ্যাশন লেবেল থেকে ব্যতিক্রমী কিছু করার পাশাপাশি সেরা মানের পোশাক ক্রেতার কাছে পৌঁছে দেওয়াই মেহেরের মূল উদ্দেশ্য। এর লক্ষ্য একদিন শীর্ষস্থানীয় দেশীয় ব্র্যান্ডে উন্নীত হওয়া এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতি অর্জন।
মেহেরের বিশেষ বৈশিষ্ট্য ফিউশন অর্থাৎ দেশীয় ও প্রাচ্যের ডিজাইনের সঙ্গে বিলাসবহুল পশ্চিমা ডিজাইনের মিশেলে একদম আনকোরা পোশাক তৈরি। এ ক্ষেত্রে মেহেরের স্বত্বাধিকারী সামিনা সারার সঙ্গে কর্মীরা নিরলস কাজ করে চলেছেন। ক্ষেত্রবিশেষে ক্রেতাদের জন্য কাস্টমাইজড ডিজাইনও করে থাকে মেহের।
সামিনা সারা জানান, ফ্যাশনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চান তিনি। মেহের শব্দটির আভিধানিক অর্থ স্রষ্টার দেওয়া সেরা উপহার। মায়ের নাম মেহেরাজ থেকে খুঁজে নেওয়া। আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে মেহের একদিন জায়গা করে নেবে—এমন স্বপ্ন দেখেন সারা।

 ফুয়াদ রুহানী খান
ছবি: মেহেরের সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top