skip to Main Content

ইভেন্ট I ওয়েডিং এক্সপো

বিয়ের মৌসুম সামনে রেখে হয়ে গেল তিন দিনব্যাপী ইভেন্ট, ‘আইসিসিবি প্রেজেন্টস বাংলাদেশ ওয়েডিং এক্সপো ২০২২ বাই বায়োজিন কসমেসিউটিক্যালস’। পুরো আয়োজনে ডেকরের সমন্বয় করেছে নুযাত নাওয়ারের লিংক্স ইভেন্টস। সহযোগিতায় ছিল সায়মান বিচ রিসোর্ট এবং রেনেসাঁস ডেকর লিমিটেড।
রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৩ নম্বর হলে অনুষ্ঠিত এই ইভেন্টে ছিল নানা পণ্যের স্টল। আরও ছিল ফ্যাশন শো ও গানের আয়োজন। ২৯ সেপ্টেম্বর শুরু হয়ে চলেছে ১ অক্টোবর পর্যন্ত, যা মাতিয়ে রেখেছিল ওয়েডিং নিয়ে আগ্রহী নেটিজেনদেরও। প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম।
দেশে ওয়েডিং ইন্ডাস্ট্রির বিকাশের লক্ষ্যে মূলত সাজানো হয় এই এক্সপো। ২০২২-২৩ অর্থবছরে বিয়ে নিয়ে ফ্যাশন-সচেতনদের চাহিদার ওপর ভর দিয়ে তৈরি করা হয় অংশগ্রহণকারীদের তালিকা। ওয়েডিং ওয়্যার, গয়না, ত্বকের যত্নের পণ্যসহ কনেদের জন্য দেশ-বিদেশের ব্যয়বহুল মানসম্পন্ন পণ্যের সমাহার ছিল আয়োজনে। এর ম্যাগাজিন পার্টনার ছিল ক্যানভাস। সিকিউরিটি পার্টনার ছিল ম্যাক্স সিকিউরিটি, এয়ারলাইন পার্টনার ইউএস-বাংলা এয়ারলাইনস।
২৯ সেপ্টেম্বর আইসিসিবির রাজদর্শন হলে আলোর ঝলকানি আর ফ্যাশন শোর মধ্য দিয়ে পর্দা ওঠে এই আয়োজনের। সাদা পাঞ্জাবি, সোনালি কটি, ধূসর শেরওয়ানি, গোলাপি পাগড়িতে বরের সাজে নিজেদের মেলে ধরেন পুরুষ মডেলরা। অন্যদিকে, কনে সাজে শাড়ি, লেহেঙ্গা, ভারী ওড়না পরে র‌্যাম্পে নারী মডেলদের উপস্থিতি নজর কাড়ে দর্শকদের। বলে রাখা ভালো, এবারে লেয়ারিং নিয়ে অভিনব সব কাজ করেছেন ডিজাইনাররা। ইভেন্টে অংশগ্রহণ করে সেলিনা নুসরাতের চ্যান্টিলি, তানজিয়া তাহসিনের ঢাকার নায়িকা, শারমিন সুলতানার আজমারাস, নুযাত নাওয়ারের ব্রাইডাল ওয়্যার, নাসরিন জাহান মুনমুনের মুনস বুটিক এবং সারাহ করিম কউচার। দুটি এক্সক্লুসিভ লাইনের শো স্টপার ছিলেন দুই তারকা অভিনেত্রী বিদ্যা সিনহা মিম ও নাজিফা তুষি।
ইভেন্টের বিভিন্ন পোশাকের স্টলের মধ্যে ছিল মেনোমে, লামিজ, ফারহানা’জ স্টাইল, অর্নি বাই সাদিয়া জায়গিরদা, আওলেট, ফারিয়া নূরসহ অনেকের পণ্য। এক্সপোতে ফ্ললেস বিউটি, জোজো’স ক্রিয়েশনসহ একাধিক স্কিন কেয়ার ব্র্যান্ডও ছিল। জুয়েলারি স্টলের মধ্যে ছিল সেলফ কেয়ার, এজে জুয়েলারি, ড্যাজল বাই সোনিয়া, মেহেরান প্রভৃতি।
এবারের ওয়েডিং এক্সপোতে অংশগ্রহণকারী হাউসগুলো গ্রাহকদের জন্য বিশেষ ডিজাইন তৈরি করেছে। শুধু তা-ই নয়, এখান থেকে গ্রাহকেরা দেশ-বিদেশের বিভিন্ন নামকরা ফ্যাশন হাউসের সঙ্গে যোগাযোগের সূত্র পেতে পারেন।
আয়োজনে আসন্ন বিয়ের মৌসুম টার্গেট করে বিভিন্ন অফার দেওয়া হয়েছে, যা বাংলাদেশে বিবাহশিল্পকে এগিয়ে নিয়ে যাবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন। সবচেয়ে বড় কথা, বিয়ের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে দারুণ সহায়ক এ ধরনের আয়োজন।
আয়োজক লিংক্স ইভেন্টসের সিইও নুযাত নাওয়ার বলেন, ‘মেলার আয়োজনে দর্শনার্থীদের উপস্থিতিতে আমরা বেশ আনন্দিত। বিয়ের বাজারের অনেক কিছুই দর্শনার্থীরা এক ছাদের নিচে দেখার সুযোগ পেয়েছেন এখানে।’
প্রধান পৃষ্ঠপোষক আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন বলেন, ‘আমরা ভালো সাড়া পেয়েছি ওয়েডিং এক্সপোতে। ভবিষ্যতে আরও বড় পরিসরে আয়োজনের চেষ্টা থাকবে আমাদের।’

 ফুয়াদ রূহানী খান
ছবি: ওয়েডিং এক্সপো ২০২২-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top