skip to Main Content
Dec @ Janu rashi

রাশি I সত্যের শক্তি

মকর
অপ্রিয় সত্য রূঢ়ভাবেই প্রকাশিত হয়। তাই বলে কারও সততা অস্বীকারের উপায় নেই। এই সত্যবাদিতা ধরে রাখুন। এতে কষ্ট অনেকখানি পেলেও সাফল্যের পাল্লা কিন্তু ভারী। হতে পারে আপনার প্রতিভা কিংবা গুণ খানিকটা কম। কিন্তু অকপটে সত্য বলতে পারার গুণটুকু সেই ঘাটতি পুষিয়ে নেবে।

কুম্ভ
ক্ষমা মহৎ গুণ। চলতি মাসে এই গুণের বেশ বড়সড় পরিচয় দিতে হতে পারে কুম্ভকে। তাতে ক্ষতি নেই মোটেও। জ্বলজ্বল করবেন আপন গুণেই। যাকে এই গুণের পরিচয় দেবেন, সে-ও ভাগ পেয়ে যাক এই আলোর। উভয়ের প্রতি শুভকামনা রইল।

মীন
আর্থিক অবস্থা সব সময় সমান যায় না, এটি জানা কথা। পকেট গরম তো মন নরম। পকেট ঠান্ডা তো মেজাজের মাথায় ডান্ডা! তবে মীন, অনুরোধ থাকল শীতে আপনার মনের আবহাওয়াও কুল রাখুন। চিন্তা নেই, বসন্ত দূরে নয়। মন শিগগির ফুরফুরে হওয়ার ব্যবস্থা হয়ে যাবে।

মেষ
নববর্ষে সবাই নতুন নতুন কাজ শুরু করতে চান। প্রিয় মেষ, আপনি শুরু করুন সর্বাবস্থায় মেজাজ ঠান্ডা রাখার নতুন মিশন দিয়ে। যার ওপর এত দায়িত্ব, রেগে গিয়ে সে-ই যদি ওলট-পালট হয়ে যায়, তাহলে চলবে? রাগ বেশি হলে মনে মনে বলুন, ‘রেগে যাব তো হেরে যাব।’ হেরে যাওয়া চলবে না।

বৃষ
সব সফল মানুষের পথ সংগ্রামের। কারও বেশি, কারও কম। সংগ্রাম ও লড়াই ছাড়া সাফল্য আসে না। এই সংগ্রামী জীবনে আরেকটা বিষয় থাকতে হয়- বেদনাবোধ। তা না থাকলে সফল হলেও বড় মানুষ হওয়া যায় না। অন্যের কষ্ট নিজের ভেতর যত নাড়া দেবে, একজন মানুষ তত মহৎ ও বড় হয়ে উঠতে পারে। বুঝলেন?

মিথুন
কারও কারও ভিন্নমুখী প্রতিভা, গুণ সত্যিই চমৎকৃত করে। তবে সেই গুণ উন্মুক্ত করার সাহস কিন্তু আপনাকে দেখাতে হবে, প্রিয় মিথুন। বছর শুরুর দিনগুলো কেটে যাবে তরতর করে। পারিবারিক-সামাজিক জীবনে সময় ব্যয় বাড়িয়ে দিন। পুরোনো কোনো বন্ধুকে মিস করছেন? দেরি কেন, এক্ষুনি যোগাযোগ করুন।

কর্কট
জীবনের অনেক ঘটনাই নাটক-সিনেমার গল্পের সঙ্গে মিলে যায়। মানুষ অনেক সময় এই মিল খুঁজে নিয়ে মনে আরাম পায়। এই মনের আরাম বেশ জরুরি। অবসরে এমন কিছু করুন, যাতে মন ভালো থাকে। তাহলে অন্যের মনেও আনন্দ সঞ্চার করতে পারবেন। আনন্দ কে না চায়, বলুন?

সিংহ
এবার খাঁচায় বন্দি হবে সিংহ-সিংহী। ভালোবাসার খাঁচায়। চৈত্র মাস এখন নয় যদিও, তথাপি কারও চোখে সর্বনাশ দেখা হয়ে যেতে পারে। আশা করি খাঁচায় বন্দি হয়ে সর্বনাশ ডেকে আনতে আপত্তি নেই আপনার। সুখানন্দে কাটুক সময়, খাঁচা অটুট থাকুক।

কন্যা
প্রিয় অপ্রিয় জনপ্রিয় কন্যা নর-নারী, নতুন বছরে পথটা পুরোনো হলেও চলাটা নতুনই। সেই চলাতে দুঃখ তো কিছুটা থাকবেই, নতুবা সুখটা যে পানসে লাগবে। অনেকটা তরকারিতে লবণের মতো। নতুন এই সময়ে কাজের জায়গায় সময়টা বাড়িয়ে দিন। প্রাপ্তিটা ষোলো আনাই আপনার ঝুড়িতে জমা হবে।

তুলা
অবস্থান তুঙ্গে থাকা অবস্থায় ভূতলে থাকা মানুষগুলোকে মূল্যায়ন করা একটি মানবীয় গুণ। এই গুণ যাদের থাকে না, তারা হতভাগা। প্রিয় তুলা, আপনি সেই হতভাগাদের দলের নন বোধ করি। আর তাই মানুষের ভালোবাসাটা খুব সহজেই আপনার ঝুলিতে জমা পড়ে। এ মাসখানায় ঝুলি উপচে পড়ার সম্ভাবনার রেখাটা বেশ লম্বা।

বৃশ্চিক
কথায় বলে, সফল মানুষের অবসর বলে কিছু নেই। কেবল ছোটে আর ছোটে। এই ধারণা ভুল করে দিতেই বোধ হয় মাসের শেষে আপনার প্রবল ভ্রমণ যোগ রয়েছে। সুযোগটা হারাবেন না যেন। হাওয়া বদলে বরং কর্মোদ্যম বাড়বে। হ্যাপি ঘুর্তিফায়িং!

ধনু
কবিরা নিজে সাহসী হোন বা না হোন, বাকিদের সাহসী করে তুলতে চান। তাই তাদের কবিতার চরণে চরণে শব্দের গাঁথুনি আমাদের মনে হিম্মতের জোগান দেয়। ধনু এমনিতেই নির্ভীক রাশি। কবিতার কথা তার মনে বাড়তি সাহসের জোগান দেয়। প্রিয় ধনু, আপনি ম্যাডাম বা মিস্টার যা-ই হোন, মাসটি আপনার জন্য ভয়শূন্যতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top