skip to Main Content
April @ May rashi

রাশি I সুন্দর সময়ের ছক

বৃষ
ফল ভালো হোক কিংবা মন্দ; বৃষ নিজের সিদ্ধান্তে চলতেই পছন্দ করেন। এখনো তাই করবেন, সন্দেহ নেই। উদ্দেশ্য যেহেতু মহৎ, তাই কিছুতেই পরোয়া করার দরকার নেই। দিন শেষে হাসিটা তো আপনার মুখেই শোভা পাবে। ভালোর শুভ স্পর্শে অর্থের আমদানিও হবে ভালো।

মিথুন
সময় একটু বৈরী বৈকি, তাতে মন ভার করে বসে থাকবেন না। সুদিন এলো বলে! সময়টার জন্য নিজেকে তৈরি রাখুন। মেলা কাজ সেরে ফেলা দরকার। পাওনা টাকা হাতে আসার যোগও রয়েছে। সব মিলিয়ে সমপরিমাণ ভালো ও মন্দ মেশানো একটি মাস উপভোগ করবেন।

কর্কট
পারিবারিক সংকটে কিছুটা বিপর্যস্ত? আরও কিছুদিন এমন অবস্থা চলতে পারে! তবে লেনদেন-সংক্রান্ত ও প্রাতিষ্ঠানিক কাজে তেমন ঝামেলায় পড়তে হবে না। মাসের শেষের দিকে রয়েছে সুসময়ের ইঙ্গিত। তাই মন খারাপকে জেঁকে বসতে না দিয়ে সুন্দর সময় কাটানোর ছক এঁকে ফেলুন।

সিংহ
বিচার-বিশ্লেষণের মাধ্যমে যেকোনো কিছু দেখার অভ্যাস আপনার বরাবরই রয়েছে। এ মাসে সেই বিচক্ষণতার সঙ্গে কিছু সিদ্ধান্ত নিতে হবে। দৌড়ঝাঁপ শেষে কিছুটা অবসরের সুযোগ মিলবে। ভ্রমণ শুভ, তবে কারও ওপর খুব বেশি নির্ভর করতে যাবেন না।

কন্যা
ঝড় মোকাবিলার জন্য মনের যে জোর দরকার, তা নিশ্চয় রয়েছে। তাই অল্পতেই আপনার দৃঢ় মানসিকতায় চিড় ধরার কথা নয়। অতএব প্রস্তুত হয়ে যান আসছে ঝোড়ো হাওয়া হটিয়ে দেওয়ার জন্য। এই ঝড় মোটেই বড় নয়। আর মাস শেষে থাকছে ঢাউস একখানা সারপ্রাইজ!

তুলা
কিছু একটার জন্য অপেক্ষা করে আছেন? তা পাওয়ার সম্ভাবনা দিন দিন জোরালো হচ্ছে। হতে পারে প্রত্যাশার চেয়েও বেশি। এতে যাপিত জীবন নতুন মোড় নিতে পারে। পারিবারিক উৎসবে যেমন আনন্দে থাকবেন, কিছু ঝামেলাও কাঁধে চড়তে চাইবে। সাবধানে সামলে নেওয়া চাই।

বৃশ্চিক
পকেটের অবস্থা তো মন্দ যাচ্ছে না। যাত্রা ও আর্থিক অবস্থার এমন শুভ সময়ে ঘরে বসে থাকা চলে? বন্ধুদের সঙ্গে বেরিয়ে পড়ুন। তবে মাসের মাঝামাঝিতে থাকছে কাজের পাহাড়। চিন্তা কী, দিল খুশ থাকলে পাহাড় টপকানোর মনোবল এমনিতেই চলে আসে। এ মাসেও ফুর্তিতেই থাকুন।

ধনু
আপনার জন্য অর্থনৈতিকভাবে সময়টা খানিক মন্দার। পাওনা টাকা হাতে পেতে হয়রানির শিকার হতে পারেন। তাই বলে মন ভার করে বসে থাকবেন না যেন। কাছের কোনো সুন্দর জায়গা থেকে ঘুরে আসুন। কাজে ভালোভাবে মনোযোগ দিতে পারবেন।

মকর
ঝুট-ঝামেলা ছাড়াই দারুণ একটা মাস কাটাতে যাচ্ছেন। খানিকটা অবসরের সঙ্গে সঙ্গে প্রিয়জনের সান্নিধ্যে কাটানোর সুযোগের চেয়ে আনন্দের আর কী হতে পারে? যে সমস্যাগুলো আশপাশ থেকে উঁকি দেওয়ার চেষ্টা করছে, সেগুলোকে জাস্ট পাত্তা না দিয়ে বিন্দাস কাটিয়ে দিন মাসখানা।

কুম্ভ
মাসের শেষে ভালো সময়কে মন্দ করে তুলতে পারে বেরসিক কোনো সংবাদ। না, এক্ষুনি মন খারাপ করার কিছু নেই। দুশ্চিন্তায় পড়বেন না যেন। মাসের শুরু যে বেশ জাঁকজমকভাবে হতে যাচ্ছে, সেই আনন্দের হাসিটা আগে হেসে নিন।

মীন
শিক্ষার্থীরা এই মাসে নিজেদের পরিশ্রমের স্বীকৃতি পেতে পারেন। তা ছাড়া মন্দ সময়টাও ধীরে ধীরে কাটিয়ে উঠতে পারবেন। অনেকটা শীতের শেষে প্রকৃতির আড়মোড়া ভাঙার মতো। এবার আপনারও সতেজ হওয়ার পালা। প্রস্তুত তো?

মেষ
এ মাসে আর্থিক যোগ শুভ। কী, দন্ত বিকশিত হয়ে গেল তো? একটু রয়েসয়ে দাঁত বের করুন; কারণ, খরচের যোগও নেহাত কম নয়! শরীর নিয়ে কিছুটা ভুগতে হতে পারে, তবে মনের আবহাওয়া ভালোই থাকবে। যতই ব্যস্ত থাকুন, নিজের প্রতি যত্নবান থাকতে ভুলবেন না যেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top