skip to Main Content
ইমো’তে গ্লোবাল ওয়েব কল

ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা জোরদারে সম্প্রতি ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচার নিয়ে এসেছে তাৎক্ষণিক যোগাযোগের প্ল্যাটফর্ম ইমো। ফিচারটি চালু করতে হলে ইমো ব্যবহারকারীদের কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’-এ ক্লিক করতে হবে। এ সময় একটি আলাদা লিংক তৈরি হবে, যা ব্যবহারকারী অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন।

এক সংবাদবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আরও বলা হয়, যাদের সঙ্গে শেয়ার করবেন, তারা লিংকে ঢুকে অডিও/ভিডিও কলে অংশ নিতে পারবেন।

এই ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নাম্বার দেখা যাবে না। ফলে, যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা বজায় রাখতে চান, তাদের জন্য এটি অনবদ্য ভূমিকা রাখবে। বিশেষ করে এর মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (এসএমই) তাদের ব্যবসার জন্য নির্দিষ্ট কল লিংক তৈরি করতে পারবেন। এতে তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক কথোপকথন আলাদা করা যাবে। অন্যদিকে, ক্রেতাদের তথ্যের গোপনীয়তা লঙ্ঘন না করেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে।

এই ফিচার হজ বা ওমরা পালন করতে অথবা বিদেশে ঘুরতে যাওয়া ব্যক্তিদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য প্রকাশ না করেও নতুন পরিচিত বা সেবাপ্রদানকারীদের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ তৈরি করে দেবে। এটি শুধু নতুন যোগাযোগ তৈরিতে ভূমিকা রাখবে এমনই নয়, পাশাপাশি বিদেশের মাটিতে একদম বিনামূল্যে প্রয়োজনের সময় ও জরুরি মুহূর্তে সংযুক্ত হতে সহায়তা করবে।

প্রতিটি লিংকের মাধ্যমে একসঙ্গে নয়জনকে কল করা যাবে। ফলে, এখন বন্ধুদের সঙ্গে বিভিন্ন প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধুই যোগাযোগ– যাই হোক না কেন, এতে রিয়েল-টাইম কনভারসেশন এখন আগের চেয়েও অনেক সহজ।

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top