skip to Main Content
মুচাচোস: আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প স্টার সিনেপ্লেক্সে

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ, প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়ানো এবং দীর্ঘ অপেক্ষা এই জয়কে করেছে বেশ নাটকীয়। বিশ্বকাপ জিতে সর্বকালের সেরাদের কাতারে নিজর নাম পোক্ত করেছেন মেসি নিজেও।

এই আসরকে অনেকেই ফুটবল বিশ্বকাপের সেরা আসর হিসেবে আখ্যায়িত করেছেন। একের পর এক অঘটন আর শেষমেশ মেসির হাতে বিশ্বকাপ, এমন বিশ্ব আসরকে সেরা বলতে বাধ্য যে কেউ।

আর্জেন্টিনার সমর্থকদের জন্যও কাতার বিশ্বকাপ ছিল স্বপ্নের মতো এক আসর। প্রিয় দল এবং মেসির বিশ্বকাপ জয় দেখার জন্য মুখিয়ে থাকা অগণিত সমর্থকদের ষোলকলা পূর্ণ হয়েছে কাতারে। সব আক্ষেপ ঘুচিয়ে তাদেরকে স্বর্গসুখের চূড়ায় নিয়ে গেছেন মেসি। চিরকাল এই সুখস্মৃতি তাদেরকে পুলকিত করবে।

অবিস্মরণীয় এই বিশ্বকাপ নিয়ে এরইমধ্যে নির্মিত হয়েছে বেশ কিছু প্রামাণ্যচিত্র এবং ডকুফিল্ম। যার মধ্যে আলোচিত একটি স্প্যানিশ ভাষায় নির্মিত ডকুফিল্ম ‘মুচাচোস’। গত ডিসেম্বরে আর্জেন্টিনায় মুক্তি পাওয়া এই ছবি সেখানকার দর্শকদের দারুণ সাড়া পেয়েছে। আর্জেন্টিনার হলগুলোতে ইতিহাসের সবচেয়ে বেশি দর্শক এটি দেখেছে বলে জানা গেছে। স্প্যানিশ পরিচালক জেসাস ব্র্যাসেরাস নির্মাণ করেছেন ১০০ মিনিট দৈর্ঘ্যে এই ডকুফিল্ম।

এবার বাংলাদেশের দর্শকদের জন্য ছবিটি নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (২৬ এপ্রিল ২০২৪) ‘মুচাচোস’ মুক্তি পাবে এই মাল্টিপ্লেক্সের সব শাখায়। আর্জেন্টিনার সমর্থক তথা ফুটবলপ্রেমীদের জন্য এটা নিঃসন্দেহে আনন্দের এক খবর। বিশ্বকাপের প্রতিটি ম্যাচের ক্ষণে ক্ষণে তৈরি হওয়া উম্মাদনা, রূপকথার নায়কের মতো মেসির অনন্য ফুটবলশৈলী, একেকটি ম্যাচ একেকটি গোল, বাঁধভাঙ্গা জয়োল্লাস আর রুদ্ধশ্বাস ফাইনালের গল্প মিলিয়ে যে সোনালি স্মৃতি গেঁথে আছে সমর্থকদের মনে তা আবার সিনেমার পর্দায় দেখার সুযোগ দারুণ একটা বিষয় বটে।

একই সঙ্গে ছবিটি বাংলাদেশের জন্য কিছু মাইলফলকও তৈরি করতে যাচ্ছে। বাংলাদেশে প্রথম স্প্যানিশ ভাষার ছবি হিসেবে মুক্তি পাবে এটি। প্রথম আর্জেন্টাইন এবং দক্ষিণ আমেরিকান ছবিও হবে এটি। এ ছাড়া বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত ফুটবল নিয়ে প্রথম আন্তর্জাতিক ছবি হতে যাচ্ছে ‘মুচাচোস’।

বাংলাদেশে ছবিটি মুক্তি প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশে আর্জেন্টিনার বিপুলসংখ্যক সমর্থক রয়েছে। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা উপভোগ করেছে কোটি মানুষ। আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর ঢাকাসহ সারা দেশ উৎসবমুখর হয়ে উঠেছিল। আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশের সমর্থকদের উম্মাদনা দেখে রীতিমত অবাক হয়েছেন আর্জেন্টিনার মানুষও। লিওনেল মেসির হাত ধরে বিশ^কাপ জয়ের এই মুহুর্ত নিয়ে ভক্তদের উৎসাহ ফুরাবেনা সহজে। এই ভক্ত-সমর্থকদের জন্যই মুচাচোস ছবিটি নিয়ে এসেছি আমরা। আশা করি এই ছবি দেখাটা চমৎকার একটা ব্যাপার হবে দর্শকদের জন্য।’

  • ক্যানভাস অনলাইন
    ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top