skip to Main Content
লিট ফেস্ট শুরু ৫ জানুয়ারি

ক্যানভাস ডেস্ক

৫ জানুয়ারি বাংলা একাডেমি প্রাঙ্গণে শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্টের দশম আসর। চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। এতে নোবেল বিজয়ী লেখকসহ আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত লেখকরা অংশ নেবেন বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছে আয়োজকরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা লিট ফেস্টের তিন পরিচালক সাদাফ সায, আহসান আকবার এবং কে আনিস আহমেদ। আরও উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, বাংলা ট্রিবিউন সম্পাদক জুলফিকার রাসেল প্রমুখ।

জানা যায়, এবারের আসরের উদ্বোধন হবে ৫ জানুয়ারি সকাল ১০টায়। তাতে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাহিত্যে নোবেলজয়ী তানজানিয়ান-ব্রিটিশ লেখক আবদুলরাজাক গুরনাহ, ভারতীয় সাহিত্যিক আমিতাভ ঘোষসহ আরও অনেকে।

লিট ফেস্ট কর্তৃপক্ষ জানায়, এবারের ঢাকা লিট ফেস্টে অংশগ্রহণকারীদের মধ্যে আরও রয়েছেন নুরুদ্দিন ফারাহ, হানিফ কুরেশী, পঙ্কজ মিশ্র, টিলডা সুইন্টন, জন লি এন্ডারসন, অঞ্জলি রউফ, সারাহ চার্চওয়েল, গীতাঞ্জলি শ্রী, ডেইজি রকওয়েল, এস্থার ফ্রয়েড, অ্যালেকজান্দ্রা প্রিঙ্গেল, ডাইম সারাহ গিল্বার্ট, মারিনা মাহাথির, জয় গোস্বামী, কামাল চৌধুরী, মুহাম্মদ জাফর ইকবাল, আনিসুল হক, মাসরুর আরেফিন, মারিনা তাবাসসুম, সৈয়দ মনজুরুল ইসলাম, ইমদাদুল হক মিলন, কায়সার হক, শাহীন আখতার, অমিতাভ রেজা, আজমেরী হক বাঁধন প্রমুখ।

চারদিনের এ উৎসবে ১৭৫টিরও বেশি সেশনে অংশ নেবেন পাঁচ মহাদেশের পাঁচ শতাধিক বক্তা, শিল্পী ও চিন্তাবিদ। থাকবে কথোপকথনের একটি বৈচিত্র্যময় মিশ্রণ, বিজ্ঞান ও প্রযুক্তির সেশন, শিশু, তরুণদের জন্য আকর্ষণীয় আয়োজন, চলচ্চিত্র প্রদর্শনী, নাট্য, সঙ্গীত এবং সাংস্কৃতিক পরিবেশনা।

ঢাকা লিট ফেস্টের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন। সেই সঙ্গে প্লাটিনাম স্পন্সর হিসেবে আছে দ্য সিটি ব্যাঙ্ক লিমিটেড এবং স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ব্রিটিশ কাউন্সিল।

এদিকে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেস্ট কর্তৃপক্ষ জানিয়েছে, অনলাইন রেজিস্ট্রেশন ও সরাসরি টিকিটের লোকেশন জানতে লগইন করুন register.dhakalitfest.com এ। ২০০ এবং ৫০০ টাকায় টিকিট পাওয়া যাচ্ছে এবং ১২ বছরের কম বয়সী শিশু ও শারীরিকভাবে অক্ষমদের জন্য বিনামূল্যে প্রবেশ।

যেকোনো আপডেট উৎসবের ওয়েবসাইট dhakalitfest.com এবং অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজ facebook.com/dhakalitfest-এর মাধ্যমে শেয়ার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top