skip to Main Content

হরাইজন

বিবি রাসেলের ‘ম্যাজিক্যাল থ্রেডস’ নিয়ে হাউস অব আহমেদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫ মার্চ অনুষ্ঠিত হচ্ছে ব্যতিক্রমী এক ফ্যাশন শো। বিগত ৫০ বছরের দেশীয় ফ্যাশন এবং তার পেছনের স্থানীয় কারিগরদের ক্র্যাফটসম্যানশিপ উদযাপন করতেই এই আয়োজন। ম্যাজিক্যাল থ্রেডস ফ্যাশন রানওয়ে ২০২১ শিরোনামে। আয়োজক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ডিজাইনার, ইউনেসকো গুডউইল অ্যাম্বাস্যাডার এবং আর্টিস্ট ফর পিস খ্যাত বিবি রাসেলের প্রতিষ্ঠান ‘বিবি প্রডাকশনস’ এবং দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন স্টুডিও হাউস অব আহমেদ। গেল ১৮ ফেব্রুয়ারি রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লুতে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, হোটেল র‌্যাডিসন ব্লুর জেনারেল ম্যানেজার আলেকজেন্ডার হেউসলার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সেলস) মোহাম্মদ জিসান, হাউস অব আহমেদ লিমিটেডের চেয়ারম্যান তানজিলা এলমা, ব্যবস্থাপনা পরিচালক আহমেদ তুহিন রেজা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের গ্রুপ কমিউনিকেশন অফিসার আজম খানসহ অনেকে। উল্লেখ্য, ফ্যাশন শোটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ মার্চ সন্ধ্যা সাতটায়, হোটেল র‌্যাডিসন ব্লুতে।
দুই পর্বের এই আয়োজনের প্রথম ভাগে প্রদর্শিত হবে বিবি প্রডাকশনস এবং হাউস অব আহমেদের পোশাক। দ্বিতীয় পর্ব প্রশ্নোত্তর এবং অভিজ্ঞতা বিনিময়ের জন্য। পুরো আয়োজনে পার্টনার হিসেবে থাকছে সানসিল্ক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, র‌্যাডিসন, এফবি ফুটওয়্যার, এনচ্যানটেড এবং ফারজানা শাকিল।

আমিন জুয়েলার্স অপরাজিতা সম্মাননা ২০২১
নারী জাগরণে পথ প্রদর্শনের পাশাপাশি সাফল্যের শিখরে পৌঁছে যাওয়া অগ্রজ এবং পথিকৃৎ নারীদের সম্মানিত ও পুরস্কৃত করতেই এই আয়োজন। তাদের কর্ম ও নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে আয়োজিত হবে অনুষ্ঠানটি। মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এ বছর থেকেই শুরু হতে যাচ্ছে এই উদ্যোগ। আমিন জুয়েলার্স, অপরাজিতা সম্মাননা ২০২১-এর আয়োজক বাঘ বাংলা এন্টারটেইনমেন্ট। এ উপলক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন আমিন জুয়েলার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী আমিনুল ইসলাম, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক মুস্তাফিজ শফি, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, এনটিভির অনুষ্ঠান বিভাগের জেনারেল ম্যানেজার কবি আলফ্রেড খোকন, কাজী অ্যাগ্রো লিমিটেডের চেয়ারম্যান ইসমাত আরা জাকিয়া, প্রাইম ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব সেগমেন্ট কনজ্যুমার ব্যাংকিং ডিভিশন শায়লা আবেদীন, ওপেন আইটি লিমিটেডের অনারারি অ্যাডভাইজার শামসুল আলম এবং বাঘ বাংলা এন্টারটেইনমেন্টের শাকিল ইবনে সুলতান। এবার মোট ৬টি ক্যাটাগরিতে ১০ জনকে এই সম্মাননায় ভূষিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৫ জনকে মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে আর ১ জন করে চ্যালেঞ্জিং খেলাধুলা, সাহিত্য, সংস্কৃতি ও সফল উদ্যোক্তা ক্যাটাগরিতে দেওয়া হবে স্বীকৃতি। আয়োজনে সহযোগী হিসেবে থাকছে প্রাইম ব্যাংক লিমিটেড, কাজী অ্যাগ্রো লিমিটেড, ভোগ বাই প্রিন্স, ওপেন আইটি লিমিটেড। এ ছাড়া অনুষ্ঠানটির ব্রডকাস্ট পার্টনার এনটিভি, প্রিন্টিং পার্টনার দৈনিক সমকাল, রেডিও পার্টনার সিটি এফ এফ, ম্যাগাজিন পার্টনার ক্যানভাস এবং ইভেন্ট পার্টনার বারোভূত লিমিটেড।
অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে এনটিভিতে, ৮ মার্চ রাত ৯টায়।

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মেধা’র আয়োজন

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘মেধা-আমিও পারি’, নিয়েছে একটি উদ্যোগ। মেধা’র প্রতিষ্ঠাতা ফ্যাশন ডিজাইনার এমদাদ হক বলেন- স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মেধা তৈরি করেছে বাংলাদেশের পতাকা ও শামসুর রহমানের কবিতা দিয়ে টি-শার্ট। সেগুলো বিক্রির সংগৃহীত অর্থের একটি অংশ দেয়া হবে মুক্তিযোদ্ধা পরিবারকে। এটাই প্রতিষ্ঠানটির স্বাধীনতার অর্জনকে অনুভব ও উদযাপনের একটি ছোট প্রয়াস। টি-শার্ট, মেধা ও এমদাদ হককে নিয়ে তৈরি হয়েছে একটি ডিজিটাল ভিডিও। যা ১ মার্চ থেকে মেধা’র সকল মাধ্যমে প্রচারিত হবে।
ভিডিওতে জয় বাংলা, বাংলার জয় গানটি গেয়েছেন টেক্সাস নিবাসী নাসরিন ইব্রাহিম রেজা। কাসটিং-এ রয়েছেন বিশ্বভ্রমণকারি নাজমুন্নাহার ও তারুণ্যের প্রতীক সুজন। ছবি তুলেছেন নিরব আদ্র। ভিডিওগ্রাফি করেছেন বাঁধন রেজওয়ান।
টি-শার্টের প্রতিটির মূল্য ২৫০ টাকা। টি-শার্টগুলো পাওয়া যাবে অনলাইনে। ফেসবুক পেজ: – @IamEmdadHoqueএবং @emdadmedha
ইউটিউব চ্যানেল: MEDHA
সরাসরি যোগাযোগ: ০১৮৩৩৩৭৫১১১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top