skip to Main Content

ইভেন্ট I লিংক্স গার্ডেন এক্সিবিশন ২০২১

লিংক্স ইভেন্ট হচ্ছে সামাজিক, ফ্যাশন এবং লাইফস্টাইল ইভেন্টকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসা অগ্রসর করার একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে এই প্রতিষ্ঠান কাজ করছে। তাদের ইভেন্টগুলো ক্ষুদ্র ও মাঝারি ধরনের ব্যবসার জন্য এটি তৈরি করেছে এবং সফলভাবে তাদের সঠিক ক্রেতা ও গ্রাহকদের সঙ্গে সংযুক্ত করছে। তারা সাধারণত সেসব নারীর ব্যবসা পরিচালনার দিকেই মনোনিবেশ করে, যারা পোশাক, গয়না, জুতা এবং ব্যাগ ডিজাইনার। এই নারীরা স্থানীয় সম্পদ এবং কারিগরদের ব্যবহার করে ডিজাইন ও পণ্য তৈরি করে। এলওয়াইএনএক্স (লিংক্স)-এর ইভেন্টগুলো স্থানীয় ব্র্যান্ড এবং ডিজাইনারদের একত্র করে তাদের একটি শক্তিশালী এবং সফল সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে, যারা অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ।

অন্যদের চেয়ে এই প্রদর্শনী কেন আলাদা?
লিংক্স যেকোনো প্রদর্শনীর আগে সোশ্যাল মিডিয়ায় (ফেসবুক এবং ইনস্টাগ্রাম) জোরদার প্রচার চালায়। টেলিভিশন, সংবাদপত্র, ম্যাগাজিন, রেডিওতেও তারা প্রচারণা এবং লাইভ শো করে থাকে। ইভেন্টের আগে লিফলেটে দিন, তারিখ এবং তাদের বিপণন পরিকল্পনাও প্রকাশ করে তারা।

বিশেষত্ব
লিংক্স গার্ডেন এক্সিবিশনের ইনডোর ও আউটডোরে ২৫টি স্টল থাকছে। বড় স্টলের ভাড়া ২৫ হাজার টাকা। রয়েছে স্টল শেয়ার করে ব্যবহার করার সুবিধাও। একটা শেয়ার্ড স্টলে প্রতিটি ব্র্যান্ডের জন্য খরচ পড়ে ১৫ হাজার টাকা। সে ক্ষেত্রে নিজের সঙ্গী খুঁজে নিতে হবে।
এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সিইও নুজাত নাওয়ার। তিনি ২০১৮ সালে ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্থাপত্য বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেছেন। ২০১৩ সাল থেকে তিনি সৃজনশীল ডিজাইনার হিসেবে কাজ করছেন। তার ডিজাইন করা পোশাক অনলাইনে এবং বিভিন্ন প্রদর্শনীতে স্থান পেয়েছে। খুব ছোট থেকে শুরু করে ‘নুজাত নাওয়ার’ এখন বাংলাদেশের একটি নামকরা ব্র্যান্ড। তিনি তার জ্ঞান, দক্ষতা ব্যবহার করে ডিজাইন এবং কিউরেট করার জন্য মানসম্মত স্থান নির্বাচন করে নিখুঁত প্রদর্শনীর আয়োজন করছেন। তার মূলমন্ত্র হলো কর্মজীবী মহিলাদের আয়ের একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়া। নারী উদ্যোক্তাদের জন্য এই প্রচেষ্টা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পথে একটি বিরাট সুযোগ।

লিংক্স গার্ডেন এক্সিবিশন ২০২১ অনুষ্ঠিত হবে:
১২ এবং ১৩ নভেম্বর, ২০২১
(শুক্রবার বেলা ১টা থেকে রাত ৯টা)
(শনিবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ৯টা)
১৭ এবং ১৮ ডিসেম্বর, ২০২১
ভেন্যু: খাজানা
বাড়ি নং ৮, রাস্তা ৫৩,
গুলশান ২, ঢাকা ১২১২, বাংলাদেশ

এবারের আয়োজনে অংশ নিচ্ছে নুজাত নাওয়ার, আফসানা বিন্দু, কাশফিয়াস ডিজাইনার জুয়েলারি, দর্জি বুটিক, বিপশ, লিনাস থাউজেন্ড থিংস, মেহউইশ ক্লোজেট, জুবায়দা ফাইজা, অবার্ণ, লাভ জেন, তেহজাদ, বেলামি এন্ট্রো, অগাস্ট বাই আম্বরিন, সাহা এবং জেবা ক্লোদিংয়ের মতো ব্র্যান্ডগুলো।
ওয়্যারড্রোব: নুজাত নাওয়ার
ফটোগ্রাফি এবং এডিটিং: লেঞ্জক্রাফ্ট/ শেখ সুরাইয়া রেহনূমা
আর্ট ডিরেকশন: শেখ সুরাইয়া রেহনূমা
 সিফাত বিনতে ওয়াহিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top