skip to Main Content

রাশি রসদ I মেষ মেজবানি

মেষ রাশির পছন্দের খাবারগুলো খুব একটা স্বাস্থ্যবান্ধব নয়। এর ওপর মেষের প্রধান উপাদান হলো অগ্নি। ফলে তেল, ঝোল ও ঝাল—এই তিন পদ এ রাশির জাতক-জাতিকার সুস্থতার জন্য পরিত্যাজ্য। পান্তায় খুব একটা সমস্যা হবে না। তাই পয়লা বৈশাখে কবজি ডুবিয়ে তা খেতে পারবেন এ রাশির মানুষ। তবে সংযম দেখাতে হবে ভাজা ইলিশে। অন্যথায় রাশির দোষে ভুগতে হতে পারে পেটের পীড়ায়। তা ছাড়া এ রাশির নারীদের হজমশক্তি কিছুটা কম থাকে।
চলতি মাসে মেষ রাশির নরনারীরা খাবারের বিধিনিষেধ উপেক্ষা করতে পারেন একটি শর্তে। তা হলো পর্যাপ্ত ব্যায়াম। বিশেষ করে মেদ ঝরানোর কসরত করতে পারলে মাসের দু-চার দিন তেলে-ঝোলে খেলে খুব একটা ক্ষতি হবে না হয়তো। তবু সামলে। শরীরে রোগ থাকলে ব্যায়ামে কাজ না-ও হতে পারে।
ডিহাইড্রেশন ও মাথাব্যথা মেষ রাশির কিছু নরনারীর পিছু ছাড়ে না। যারা এই সমস্যা দুটিতে ভুগছেন, তাদের উচিত হবে পর্যাপ্ত পানি পান করা। পর্যাপ্ত মানে কিন্তু অতিরিক্ত নয়। প্রয়োজনের বেশি পান করলে হিতে বিপরীত হতে পারে!
সকালটা যদি ভালো খাবার দিয়ে শুরু হয়, তাহলে সারা দিনই ভালো কাটার সম্ভাবনা রয়েছে। মেষ রাশির মানুষদের জন্য এ মাসে দানাদার খাদ্যগুলো ভালো। সঙ্গে ডিম। এই দুই খাবার তাদের সৌভাগ্যও নিয়ে আসতে পারে। এ রাশির সঙ্গে মঙ্গল গ্রহের যোগ গভীর। তাই এরা লড়াকু স্বভাবের হয়ে থাকেন। মেজাজ ধরে রাখতে মেষদের উচিত হবে রসুনযোগে রান্না খাওয়া। কাঁচা রসুনেও উপকার মিলবে। সবচেয়ে ভালো হবে পাতে রসুনের আচার রাখলে। ব্রকলি, মুলা ও মুগ ডাল মেষ রাশিকে সুস্থ রাখবে এ মাসে।
এ রাশির বয়োবৃদ্ধদের মুখে রুচি ফিরে আসতে পারে। কখনো কখনো অসুস্থতা পালিয়ে গিয়ে নিজেকে পুরো ফিট অনুভব করার সম্ভাবনা রয়েছে। কিন্তু সেই সুস্থ সময়ে খাবার-দাবারে চাই বাড়তি সচেতনতা। নইলে সুস্থতা ধরে রাখা দায়। মেষ রাশির নারীদের কারও কারও ধূমপানের বদ-অভ্যাস থাকতে পারে। বিশেষ করে গাঁয়ে বাস করা দাদিদের। সে ক্ষেত্রে যতই পুষ্টিকর খাবার খাওয়ানো হোক, তা শরীরে লাগবে না। তাই সাবধান। ছেড়ে দিন ধূমপান।
তবে মেষ রাশির শিশুদের জন্য সুখবর। আসছে আম-কাঁঠাল। চুটিয়ে তা খাওয়া যেতে পারে। এতে রাশিগত কোনো বাধা নেই। অবশ্য মেষের ওপর যেহেতু মঙ্গল গ্রহের প্রভাব বেশি এবং এদের মূল উপকরণ অগ্নি, তাই রাতে ফল খাওয়া থেকে বিরত থাকাই উত্তম।
এ ঋতুতে মেষ রাশির দম্পতিদের বাড়িতে থাকবে মেহমানের আনাগোনা। তারা অবশ্য ব্যাগ ভর্তি করে কলাটা-মুলাটা নিয়ে আসবেন! মাটির নিচে হয়—এমন সবজি একটু কমিয়ে খেতে হবে এ রাশির তরুণ-তরুণীদের। তবে শাকে বাধা নেই। শুধু দানা থেকে তৈরি তেলটা একটু কম ব্যবহার করতে হবে।
অ্যালকোহল ও মাদক নিয়ে আলাদা করে বলার কিছু নেই। এগুলো সব রাশির জাতক-জাতিকার জন্যই সমান ক্ষতিকর। তবে মেষ রাশির জন্য এসব বস্তু স্বাস্থ্যহানির সঙ্গে দুর্ভাগ্য নিয়েও হাজির হয়।

 কুমারিল ভট্ট
ছবি: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top