skip to Main Content

বুলেটিন

ইউরিয়া ইফেক্ট

ফসলি জমির সার নয় কিন্তু। এই ইউরিয়া সৌন্দর্যচর্চায় নতুন উপাদান হিসেবে তালিকাভুক্ত হয়েছে বেশ কিছুদিন। ফেস ক্রিম, লোশন আর সেরামে মিলবে এটি। ত্বকের যত্নে এর উপকারিতা মূলত দুটি। এক্সফোলিয়েশনে দুর্দান্ত এটি। সঙ্গে জোগাবে জরুরি আর্দ্রতা। কমার্শিয়াল কসমেটিকের জন্য বিশেষভাবে তৈরি এই ইউরিয়া সিনথেটিক্যালি প্রস্তুত করা হয় ল্যাবে; যা ত্বকে মৃতকোষ সারাইয়ে সহায়ক এজেন্ট হিসেবে কার্যকর। এ ছাড়া হায়ালুরনিক অ্যাসিডের মতোই এটি পরিবেশ থেকে আর্দ্রতা টেনে নেয়, ত্বকে জরুরি আর্দ্রতা জোগানোর জন্য। ফলে ড্রাই প্যাচ বা শুষ্কতার মতো সমস্যা সারে। তবে সৌন্দর্যপণ্যে এর ব্যবহারের পার্সেন্টেজ বুঝে তারপর বাছাই করা উচিত। সাধারণত ২% থেকে ৪০% অব্দি ইউরিয়া ব্যবহার করা হয় বিউটি প্রডাক্টে। ১০% কম ইউরিয়া সাধারণত ময়শ্চারাইজারে ব্যবহৃত হয়। ১০% এর ওপর থেকে ২০% অব্দি ব্যবহৃত হয় শুষ্ক ত্বকের সমস্যা সারাইয়ে ব্যবহৃত পণ্যে।

বার্বি ইজ ব্যাক

হেয়ারস্টাইলিংয়ে ফিরে এসেছে বার্বি। সৌন্দর্যবিশ্বের সর্বত্র বার্বির আইকনিক পনিটেইলের উপস্থিতি তারই প্রমাণ। যার আরও জোরদার সাক্ষ্য দিচ্ছে সেলিব্রিটিদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল। আরিয়ানা গ্র্যান্ডে এর ফ্যান। হেইলি বিবারও যোগ হয়েছেন সে যাত্রায়। এমনকি জেনিফার লোপেজকেও দেখা গেছে বার্বি স্টাইল পনিটেইলে। বছর পুরোনো হেয়ারস্টাইলটি মডার্ন মেকওভারের পর কেমন দেখাবে, তা নিয়েই শুরু হয়েছিল নিরীক্ষা। কিন্তু এখন এটাই উঠে এসেছে ট্রেন্ডের শীর্ষে। মূলত স্লিক হাই পনিটেইল করে কপালের দুপাশ থেকে ফেস ফ্রেমিং টেন্ডট্রিলস বা কপালের ওপর সাইড সোয়েপ্ট ব্যাঙস সেট করেই এ হেয়ারস্টাইল করা হয়। আর ঝুঁটির শেষ মাথায় সিগনেচার ফ্লিক মাস্ট। এই এলিগেন্ট হেয়ারস্টাইল করে নেওয়া যায় সব ধরনের চুলে। সঙ্গে স্ক্রাঞ্চি, হেয়ার রিবনের মতো হেয়ার অ্যাকসেসরিজের যোগও কিন্তু চমৎকার দেখাবে।

আন্ডারআর্ম আর্মি

মুখত্বকের পাশাপাশি কাটতি বাড়তে শুরু আন্ডারআর্ম প্রডাক্টের। শুধু ডিওডোরেন্ট স্প্রেতেই সীমাবদ্ধ নেই এর চর্চা। এই অংশের ত্বক তুলনামূলকভাবে বেশি পিগমেন্টেড ও স্পর্শকাতর হওয়ায় অ্যালকোহল বেসড ফ্র্যাগরেন্স, বাম আর ডিওর ব্যবহারে সমস্যা আরও বাড়ায়; সেই সঙ্গে শুষ্কতা আর অস্বস্তিও। এমনকি ওয়াক্সিংয়ের সময় আন্ডারআর্মের ত্বক স্তর পুড়ে যেতে পারে, যা ডার্কনেস বাড়ায়। তাই এখন বাড়তি যত্নশীল সৌন্দর্যসচেতনেরা। এমনকি ব্র্যান্ডগুলোও তৈরি করছে অভিনব সব প্রডাক্ট। তেমনি একটি ডট অ্যান্ড কি স্কিনকেয়ার ব্র্র্যান্ডের আন্ডারআর্ম কালার কারেকশন ডুয়ো। এই অংশের ত্বকের জন্য বিশেষভাবে তৈরি ডিটক্সিফায়িং মাস্ক এবং সেরাম কম্বো। মাস্ক পিগমেন্টেশন ও ঘামের দুর্গন্ধ—দুটোই দূর করবে। কারণ, এতে আছে অ্যাকটিভেটেড চারকোল, পিপারমিন্ট আর টি ট্রি অয়েল আর ন্যাচারাল ক্লে। অন্যদিকে সেরামটি স্কিন লাইটেনিং বোটানিক্যাল—পিওনি আর বেয়ারবেরির নির্যাসে তৈরি; যা গভীর থেকে কাজ করে আন্ডারআর্মের উজ্জ্বলতা বাড়াতে সহায়ক। দাম ১৬০০ রুপি।
i বিউটি ডেস্ক

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top