skip to Main Content

বুলেটিন

যুক্তরাষ্ট্রে সব শোরুম বন্ধ করছে মরফি

নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ব্লুমবার্গের এক রিপোর্টে জানা গেছে, যুক্তরাষ্ট্রে তাদের সব শোরুম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিউটি জায়ান্ট মরফি। এতে আরও উল্লেখ করা হয় চিরদিনের মতো বন্ধ হয়ে যাওয়ার বিষয়টিও। ফলে মরফির বিউটি প্রডাক্ট আমেরিকার কোনো ডেডিকেটেড আউটলেটে পাওয়া যাবে না। মরফির মাদার কোম্পানি ফরমা ব্র্যান্ডের দেউলিয়া হওয়ার খবর পাওয়া যাচ্ছিল বেশ কিছুদিন ধরে। ব্লুমবার্গ থেকে ফরমার সঙ্গে তাদের ‘ডেইলি ওম্যান্স ওয়্যার’ নিয়ে জানতে চাওয়ার সময় আবিষ্কৃত হয় এই তথ্য। যদিও ফরমার পক্ষ থেকে সে সময়ে পোটেনশিয়াল চ্যাপ্টার ইলেভেন অর্থাৎ ব্যাংক দেউলিয়া বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান সংশ্লিষ্টরা। পরে নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এ বিষয়ে বিশেষ বার্তা প্রকাশ করে প্রতিষ্ঠানটি। সেটির মূল বক্তব্য ছিল যুক্তরাষ্ট্রে মরফির শোরুম বন্ধ করে দেওয়া সম্পর্কিত। ফরমা জানায়, তারা শুধু ‘ব্রিক অ্যান্ড মর্টার’ অর্থাৎ ফিজিক্যাল শপ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। চালু থাকবে অনলাইন।

এস্টি লডারের দৃষ্টিবান্ধব বিউটি অ্যাপ

অভিনব এক বিউটি অ্যাপ লঞ্চ করেছে এস্টি লডার। এআই নিয়ন্ত্রিত অ্যাপটিতে রয়েছে ভয়েস এনাবেলড মেকআপ অ্যাসিস্ট্যান্ট। যা বিশেষভাবে দৃষ্টিপ্রতিবন্ধী মানুষদের জন্য তৈরি। যারা দৃষ্টিপ্রতিবন্ধকতায় ভুগছেন, তারা এটি ব্যবহারে সহজেই মেকআপ সেরে নিতে পারবেন। আত্মবিশ্বাসের সঙ্গে সাজ সম্পন্ন করতে সাহায্য করবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। অগমেন্টেড রিয়ালিটির মাধ্যমে স্মার্ট মিরর টেকনোলজি আর ভয়েস এনাবেলড মেকআপ অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা হয়েছে অ্যাপটিতে। ভয়েস ইনস্ট্রাকশনের মাধ্যমে কাজ করবে অ্যাপটি। ব্যবহারকারীর জন্য ফিডব্যাকের ব্যবস্থা রয়েছে। যখনই কোনো বিউটি প্রডাক্ট যেমন আইশ্যাডো অথবা লিপস্টিক ব্যবহার করা হবে, তখনই এআই থেকে মিলবে ফিডব্যাক। অ্যাপ্লিকেশন টেকনিক ঠিক আছে কি না, তা জানা যাবে।
এস্টি লডার কোম্পানির চিফ ইনফরমেশন অফিসার মিশেল স্মিথের ভাষ্যমতে, ‘আমরা আধুনিক আবিষ্কারের মাধ্যমে সৌন্দর্যকে প্রকাশ করার নতুন সব কৌশল আবিষ্কারে বদ্ধপরিকর। সেই প্রতিজ্ঞা থেকেই বিশেষ এই বিউটি অ্যাপ তৈরি করেছি।’

বায়োজিন কসমেসিউটিক্যালসের ১৩তম ব্রাঞ্চ উদ্বোধন

সম্প্রতি মিরপুর ডিওএইচএসে তাদের ১৩তম ব্রাঞ্চ উদ্বোধন করেছে প্রতিষ্ঠানটি। নতুন এই ব্রাঞ্চ উদ্বোধনের মাধ্যমে মিরপুরবাসীদের স্কিন কেয়ার এবং পার্সোনালাইজড স্কিন কেয়ারে আরও আগ্রহী করে তুলতে চায় বায়োজিন। মিরপুর ডিওএইচএসের কালচারাল সেন্টারে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের শীর্ষস্থানীয় তারকারা। সঙ্গে দেশের জনপ্রিয় দুটি মিউজিক ব্যান্ডের দেখা মেলে।
মিরপুর ডিওএইচএসে যাত্রা শুরু উপলক্ষে বিশেষ অফারের ব্যবস্থা রাখা হয়েছে। চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় যুগল শরিফুল রাজ ও পরীমনি ফিতা কেটে বায়োজিন কসমেসিউটিক্যালস মিরপুর ডিওএইচএস ব্রাঞ্চের উদ্বোধন করেন। নতুন ব্রাঞ্চ পরিদর্শন এবং ফ্যাসিলিটি সম্পর্কে তাদের উচ্ছ্বাসের কথাও জানান।
অনুষ্ঠানে মেহের আফরোজ শাওন বলেন, ‘বায়োজিন কসমেসিউটিক্যালস শুধু স্কিন কেয়ারেই অবদান রাখছে না, বরং ত্বকের ফলে সৃষ্ট মানসিক চাপও কমিয়ে আনছে।’ বায়োজিনের থিম সং ‘হেভি মডার্ন লেডি’র গানের তালে নেচে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন পূজা চেরী।
বায়োজিন কসমেসিউটিক্যালসের সিইও এবং প্রতিষ্ঠাতা জাহিদুল হক বলেন, ‘যাত্রালগ্ন থেকে বায়োজিনের উদ্দেশ্য বিশ্বমানের ইউনিক সব স্কিন কেয়ার ট্রিটমেন্ট ও কসমেটিকস বাংলাদেশের মানুষের নাগালে পৌঁছে দেওয়ার। আমি গর্ব করে বলতে পারি, দীর্ঘ ১২ বছর ধরে সফলতার সঙ্গে আমাদের কথামতো সেবা দিয়ে আসছি লাখো মানুষকে। আগামী কয়েক বছরের মধ্যে পরিকল্পনা আছে, সারা দেশে বায়োজিনের ব্রাঞ্চ উদ্বোধনের মাধ্যমে সেবাগুলো সবার মাঝে ছড়িয়ে দেওয়ার।’
i বিউটি ডেস্ক
ছবি: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top