skip to Main Content
উইন্টার শপিং টিপস

আমাদের দেশে বছরের শুধু এ সময়েই মাত্র ভিন্ন রকমের পোশাক দরকার পড়ে। তাই এ সময়ে কেনাকাটার প্রতি মনোযোগ থাকে অনেকেরই। ক্লজেটে উইন্টার কালেকশনে অ্যাড অন করতে যদি চান, তাহলে এই টিপসগুলো সাহায্য করতে পারে।

শীত ঋতুর পুরোটা জুড়েই চলে তাপমাত্রার ওঠানামা। হাড় ঠান্ডা হিম পুরো সময় জুড়ে থাকবে, বিষয়টা এমন নয়। উইন্টার শপিংয়ের ক্ষেত্রে শীতলতার তারতম্য গুরুত্ব দিয়ে শপিং করতে পারেন। সে ক্ষেত্রে শুধু ভারী পোশাকে নির্ভরশীল না হয়ে লেয়ারিংয়ের ধারণাকে গুরুত্ব দিতে পারেন। অল্প শীতে একটি এবং এরপরে তিনটি পর্যন্ত লেয়ারিং করার পরিকল্পনা করতে পারেন। যেমন:

  • বেইস লেয়ার
  • মিডেল মেয়ার
  • আউটার লেয়ার

ফ্যাব্রিক বেছে নেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকুন। মনোযোগের সঙ্গে টেক্সচার বুঝে তবেই সিদ্ধান্ত নিন। মিডিয়াম থিকনেস বেইস লেয়ারের জন্যে বেশ ভালো হবে। মিড লেয়ারে লাইট ওয়েট প্রোডাক্ট ভালো লাগবে। আর আউটার লেয়ারে তুলনামূলক ভারী পোশাক।

শীত পোশাক দেহের মাপ অনুযায়ী হলেই ভালো। একটু বড় সাইজের নয়, ছোট সাইজেরও নয়। নিজ নিজ প্রয়োজন অনুযায়ী বেছে নেওয়া শ্রেয়। কেনার আগে ট্রায়াল করে দেখা যায় এমন ব্র্যান্ডে শপিং এ ক্ষেত্রে সহায়ক।

ছবি: সংগ্রহ

হিমশীতল সময়ে ফুটওয়্যারে ইনভেস্টমেন্ট জরুরি। বাইরে যাওয়ার প্রয়োজনের সঙ্গে মিলিয়ে এ ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে পারেন। পা ঢাকা নকশার জুতো স্বাভাবিকভাবেই এ সময়ে কার্যকর। সঙ্গে মোজা পেয়ার আপ করার সুবিধাসহ কিনতে পারলে স্টাইলিং যেমন হবে, তেমনি আরামও লাগবে।

ডিজাইনের ক্ষেত্রে ট্রেন্ডের পাশাপাশি চাহিদাকে গুরুত্ব দেওয়া যেতে পারে। শীতপোশাক পরিধানের কারণ, কাজের জায়গা, পরার জায়গা, যাতায়াতের মাধ্যম– এসবকে গুরুত্ব দিলে সিদ্ধান্তটি পুরো ঋতু জুড়েই উপযুক্ত ভূমিকা রাখবে।

সারাহ্/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top