skip to Main Content

একে অপরের সাথে ‘যুক্ত থাকা’র শক্তিকে অণুপ্রেরণায় রেখে দেশের ফ্যাশন ও লাইফস্টাইল ব্র‌্যান্ড লা রিভ সাজিয়েছে তার ঈদ-উল-আজহার  কালেকশন, যার শিরোনাম – বিলঙ্গিং বা সংযুক্তি। বিশ্বজুড়ে মানুষ হিলিং বা শারীরিক-মানসিক-আত্মিক উন্নয়নে মনোযোগী হয়ে উঠেছে। হিলিং পাওয়ারের উৎস অনেক- পরিবার, উৎসব, প্রকৃতি, কখনো মহাজাগতিক প্রাণশক্তি বা আধ্যাত্মিক শক্তি।

ঈদ আয়োজনে কালার প্যালেটে কসমিক শেড ব্যবহার করেছে লা রিভ। মূল রঙের নাম ওয়াটার মার্ক। আরো থাকছে ইন্ডিগো, ডার্ক অলিভ, পাউডার ব্লু, ওয়াইন রেড, বারগেন্ডি, ভারমিলিয়ন, ডাস্টি রোজ, পিচ, বেবি পিংক, গ্রাউন্ডেড ব্রোঞ্জ, ফনা, ও সোনালী রঙের ব্লাশি ইফেক্টের ছড়াছড়ি। উৎসব-উপযোগিতা এবং গ্রীষ্মের গরমের কথা মাথায় রেখে নরম সিল্ক, ক্রেপ সিল্ক, ভিসকোস, সুতি, তাঁত, ইন্ডি কটন ও সিল্ক, জর্জেট, আরামদায়ক ফেইলি, মসলিন, হাফ সিল্ক ও টেক্সচার্ড ফেব্রিক বেছে নিয়েছে।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ‘আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে শল, সারপ্লাইস ও কীহোল নেকলাইন, বিশপ স্লিভস, বিলো-নি হেমলাইন ও গাউন লেংথ ট্রেন্ডে আছে এখন। অন্যদিকে শিশুদের পোশাকে কাফতান কাট, ফ্লেয়ার, লেয়ার, গ্যাদারিং, স্মকিং, ব্যাটউইং স্লিভসের ট্রেন্ড শুরু হয়েছে অন্যদিকে পুরুষের ফ্যাশনে সামার স্ট্রাইপস, মিরাজ পেইন্টিং, নাসা ও মার্স ইন্সপিরেশন, মিনিমালিস্ট প্রিন্ট ও ব্যাগি কাটের প্রাধান্য বাড়ছে। লা রিভ দেশীয় পোশাকের সংস্কৃতির মাঝেই এই ট্রেন্ডগুলির ফিউশন করেছে এই কালেকশনে।’

লা রিভ ঈদ-উল-আজহা ’২৩ এর প্রিন্টস্টোরি নিয়ে মন্নুজান নার্গিস বলেন, এবারের প্রধান প্রিন্টস্টোরির নাম মিরাজ মেল্ট। এটি মূলত রঙভিত্তিক প্রিন্টস্টোরি। সূর্যাস্তের সময় আকাশে কসমিক রঙ যেমন লাল, কমলা, হলুদ, স্যামন, পার্পল ও ল্যাভেন্ডারের যে ব্লেন্ড দেখা যায়, তা’ই মিরাজ মেল্ট স্টোরিতে ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়াও আছে ভার্টিকাল ও হরাইজন্টাল চেক প্রিন্ট, প্যাস্টেল টোনে ব্লক-স্টাইল প্রিন্ট, সনিক স্ট্রাইপস বা উজ্জল মাল্টিকালার স্ট্রাইপস, ডাস্ট ডাই, বেসিক স্কয়ার, হেক্সা ও ডায়াগোনাল শেপের জিওমেট্রিক প্রিন্ট, ডিজিটাল আউটডোর প্রিন্ট, স্মাইলিজ ইমোজি ও টেক্সট প্রিন্ট, সুপার স্টার ও কসমিক প্যাটার্ন প্রিন্ট। রঙ, সুঁই-সুতা, কারচুপি, এমব্রয়ডারি ও অনুষঙ্গ ব্যবহার করে এই প্রিন্টগুলিকে নতুনভাবে উপস্থাপন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top