skip to Main Content
সৃজনশীলতার মাধ্যমে শিল্প ও সংস্কৃতিকে তুলে ধরছে প্ল্যাটফর্মস

পৃথিবীজুড়ে অনেক মেধাবী শিল্পী নিজেদের বৈচিত্র্যময় প্রতিভার বিকাশ ঘটিয়ে চলেছেন। তাই মানুষের সৃজনশীলতা প্রকাশের মতো প্ল্যাটফর্ম সবসময়ই প্রয়োজনীয়। এমনই একটি প্ল্যাটফর্মের নাম হলো প্ল্যাটফর্মস। ২৫ সেপ্টেম্বর অফিশিয়াল ওয়েবসাইট চালু হওয়ার মাধ্যমে এই প্ল্যাটফর্মটি বৈশ্বিক শিল্প জগতে সম্পূর্ণ নতুন ধরনের কিছু নিয়ে আসতে যাচ্ছে।

শৈল্পিকতা, সীমানা ছাড়িয়ে

শিল্প সংক্রান্ত আর দশটা প্ল্যাটফর্মের তুলনায় প্ল্যাটফর্মস অনেক আলাদা। ভৌগোলিক সীমা পেরিয়ে গিয়ে সব ধরনের মানুষকে যুক্ত করার ক্ষমতা শিল্পের রয়েছে, আর এটি তারই প্রমাণ বহন করে। এই প্ল্যাটফর্ম শুরুর পেছনে ভিত্তি ছিল শিল্পের প্রতি গভীর ভালোবাসা আর এই বিশ্বাস যে, শিল্পকে কোনো সীমানায় আটকে রাখা যায় না। সব ধরনের বাধা অতিক্রম করে, শিল্পকে নতুনভাবে উপভোগ করার একটি পথ সৃষ্টি করছে প্ল্যাটফর্মস।

অভিজ্ঞ শিল্পী এবং উদীয়মান প্রতিভার সমাবেশ

প্ল্যাটফর্মস-এর সাথে যুক্ত হয়েছেন প্রতিষ্ঠিত ও নতুন একঝাঁক প্রতিভাবান শিল্পী। সৃজনশীলতার এই বিপ্লবে তারাই সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। প্রতিষ্ঠিত ও অভিজ্ঞ শিল্পীদের মধ্যে আছেন কনক চাঁপা চাকমা, নিসার হোসেন ও মোহাম্মদ ইউনুস। তাদের সাথে আরও আছেন উদীয়মান ও প্রতিশ্রুতিশীল কিছু শিল্পী, বাংলাদেশের বৈচিত্র্যময় শিল্প জগতে নিজেদের অনন্য প্রতিভার ছাপ রাখতে যারা প্রস্তুত। সুমন ওয়াহিদ, সুলেখা চৌধুরী ও সোমা সুরভী জান্নাতের প্রতিভার মাধ্যমে প্ল্যাটফর্মস-এর সৃজনশীল, উদ্ভাবনী ও বৈচিত্র্যময় দৃষ্টিভঙ্গিই ফুটে ওঠে।

ফিচার ও সুবিধাসমূহ

শুধু এই গুণী শিল্পীদের সমাবেশের কারণেই প্ল্যাটফর্মস আলাদা নয়, বরং শিল্পী হিসেবে আপনার যাত্রাকে সমৃদ্ধ করতে নানা ধরনের ফিচার এবং সুবিধাও এতে আছে। এখানে আপনি অরিজিনাল শিল্পকর্ম উপভোগ করতে পারবেন, যার প্রতিটির সাথে এর বিশ্বাসযোগ্যতা প্রমাণের জন্য স্বাক্ষরযুক্ত সার্টিফিকেটও আছে। এছাড়াও থাকছে সীমিতসংখ্যক স্বাক্ষরিত সংস্করণ। এর বাইরে আপনার পছন্দমতো স্টাইলে ফ্রেমকে কাস্টমাইজ করার সুযোগও রয়েছে।

শিল্পের পাশাপাশি প্ল্যাটফর্মস আপনাকে শিল্পীদের সাথেও যুক্ত করছে। আপনার পছন্দের শিল্পীদের খুঁজে বের করুন, আর হার্ট সিম্বল ফিচারটির সাহায্যে খুব সহজেই আপনার পছন্দের শিল্পকর্মটি কিউরেট করুন। এই প্ল্যাটফর্মে প্রধান প্রধান সব ডেবিট ও ক্রেডিট কার্ড এবং বিকাশ-এর মাধ্যমে টাকা পরিশোধ করা যায়। ফলে শিল্পানুরাগীদের জন্য পুরো অভিজ্ঞতাটি আরও সহজ ও উপভোগ্য হয়ে উঠবে।

 

উদযাপনে যোগ দিন

২৫ সেপ্টেম্বর চালু হতে যাচ্ছে প্ল্যাটফর্মস-এর ওয়েবসাইট। আনন্দঘন এই উৎসবে যোগ দেওয়ার জন্য পুরো পৃথিবীর আমন্ত্রণ রইলো। এর মধ্য দিয়ে বাংলাদেশের সমৃদ্ধ ঐতিহ্যবাহী শিল্পের সাথে সারা বিশ্বের শিল্পীদের সৃজনশীলতার মেলবন্ধন ঘটতে যাচ্ছে। একসাথে, আমরা একটি যাত্রায় শামিল হবো। এই যাত্রার মাধ্যমে সব বাধা পেরিয়ে পরিবর্তনের সূচনা হবে, বাংলাদেশের শিল্পীরা পরিচিতি পাবেন।

প্ল্যাটফর্মস-এ আপনাকে স্বাগতম, যেখানে শৈল্পিক প্রতিভা কোনো ধরা-বাঁধা নিয়মে আটকে থাকে না। ২৫ সেপ্টেম্বর তারিখটিকে আপনার ক্যালেন্ডারে চিহ্নিত করে রাখুন, প্রস্তুত হোন শিল্প ও সংস্কৃতির জগতে প্রবেশ করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top