skip to Main Content

বুলেটিন

ম্যাকের ম্যাজিক এক্সটেনশন

বাজারে এসেছে জনপ্রিয় বিউটি ব্র্র্যান্ড ম্যাকের প্রথম ফাইবার মাসকারা। প্রতিষ্ঠানটির দাবি, এর টেপারড ব্রাশের ফাইবারগুলো বাজারের দীর্ঘতম। পাঁচ মিলিমিটার। ড্রামাটিক, আই ওপেনিং ইফেক্ট দিতে এর জুড়ি নেই। ব্যবহারে চোখে ফলস আইল্যাশের মতো লুক দেবে নিমেষেই। ম্যাকের ম্যাজিক এক্সটেনশন ৫ মিলিমিটার ফাইবার মাসকারাগুলোতে দারুণ এক উপাদান ব্যবহার করা হয়েছে। নাম ক্রিস্টাল এলিক্সির পাউডার; যা মাসকারার কার্বন ব্ল্যাক পিগমেন্টকে আরও গাঢ় দেখাতে সাহায্য করবে। এতে আরও ব্যবহৃত হয়েছে অলিভ অয়েল ডেরিভেটিভ, যা আইল্যাশকে ফ্লেক্সিবল এবং কন্ডিশন্ড রাখতে সাহায্য করবে। দিনভর। ২৫ ডলার দামের এই মাসকারাগুলো ইতিমধ্যেই দারুণ চর্চিত হচ্ছে বিশ্বজুড়ে।

ডাভের ফরেস্ট রিস্টোরেশন প্রজেক্ট

৫ জুন ছিল বিশ্ব পরিবেশ দিবস। দিনটি উদ্্যাপনেই ডাভের নতুন প্রজেক্ট। ধারণা করা হচ্ছে, সাসটেইনেবিলিটির পক্ষে ব্র্যান্ডটির সবচেয়ে বড় উদ্যোগ এটি। আবহাওয়ার বিরূপ পরিবর্তনকে সামলে দিতে সম্প্রতি ডাভ যুক্ত হয়েছে কনজারভেশনাল ইন্টারন্যাশনালের সঙ্গে। মূল উদ্দেশ্য কার্বন ডাই-অক্সাইড নিঃসরণের লাগাম টেনে ধরা। সে সঙ্গে ২০ হাজার হেক্টরের ইন্দোনেশিয়ান বন সংরক্ষণ। সে জন্য প্রায় তিন মিলিয়ন গাছ রোপণের পরিকল্পনা রয়েছে গ্লোবাল বিউটি ব্র্যান্ডটির। যার মূল আয়তন হবে প্যারিসের দ্বিগুণ। ডাভের ফরেক্ট রিস্টোরেশন এ প্রজেক্টের মাধ্যমে প্রায় ৩ লাখ টন কার্বন ডাই-অক্সাইড ক্যাপচার করা যাবে বাতাস থেকে। সেই সঙ্গে রুখে দেওয়া যাবে ২ লাখ টন কার্বন ডাই-অক্সাইড নিঃসরণ। এ ছাড়া বিলুপ্তপ্রায় ছয় প্রজাতির প্রাণী সংরক্ষণের পরিকল্পনাও রয়েছে এই প্রজেক্টের আওতায়। তালিকায় রয়েছে সুমাত্রান টাইগার, দ্য সানডা প্যাঙ্গোলিন, দ্য সুমাত্রান ক্লাউডেড লেপার্ড, দ্য মালায়ান টাপির, দ্য ব্ল্যাক সুমাত্রান ল্যানগুর এবং দ্য সাম্বার ডিয়ার।

‘গরিলা গ্লু গার্ল’-এর নতুন চমক

ফেব্রুয়ারির ঘটনা। টিকটকার টেসিকা ব্রাউন হেয়ার স্প্রের বদলে চুলে ব্যবহার করেন দারুণ শক্তিশালী অ্যাডহেসিভ গরিলা গ্লু স্প্রে। মুহূর্তেই ভাইরাল হয় সেই ভিডিও। সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ হয়ে ওঠেন টেসিকা। গ্লু ব্যবহারের কারণে টানা তিন সপ্তাহ সেই একই হেয়ারস্টাইলে থাকতে হয় তাকে। পরবর্তীকালে শরণাপন্ন হতে হয় একজন প্লাস্টিক সার্জনের। চার ঘণ্টা চেষ্টার পর ডিসলভ হয় গ্লু। ফেব্রুয়ারি থেকে বাড়তে শুরু করে তার ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা, যা এখন সাড়ে ছয় লাখের ওপর। চুল নিয়ে এমন বিপর্যয়ের পর গেল মাসেই টেসিকা সিদ্ধান্ত নেন, বাজারে আনবেন তার নিজস্ব হেয়ার কেয়ার লাইন। সম্প্রতি অফিশিয়াল ঘোষণা এসেছে তার ইনস্টাগ্রাম বার্তার মাধ্যমে। ফরএভার হেয়ার নামের এ হেয়ার কেয়ার লাইনে থাকছে ফরএভার হোল্ড নামের স্ট্রং হোল্ড, শাইন এনহ্যান্সিং হেয়ার স্প্রে। থাকছে একটি হেয়ার অয়েলও। গ্রোথ নামের অ্যাভোকাডো আর ক্যাস্টর অয়েল মিশ্রিত হেয়ার অয়েল। এতে আরও থাকছে ব্ল্যাক কিউমিন সিড, সানফ্লাওয়ার অয়েল আর রোজমেরি অয়েল; যা স্ক্যাল্প স্টিমুলেশনের কাজ করবে, বাড়াবে হেয়ার গ্রোথ।
 বিউটি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top