skip to Main Content

বাইট

কাতারে বাংলাদেশি রেস্তোরাঁর উদ্বোধন

কাতারে বাংলাদেশি রসনার চাহিদা পূরণে রেস্টুরেন্ট ব্যবসার দিকে ঝুঁকছেন বাংলাদেশি তরুণ উদ্যোক্তারা। সেই ধারাবাহিকতায় দেশটির নিউ মোররা অঞ্চলের সাফারি রাউন্ডদা বোর্ডের পাশে যাত্রা শুরু করেছে বাংলাদেশি মালিকানাধীন রেস্তোরাঁ ‘এশিয়ান স্টার রেস্টুরেন্ট’।
রেস্তোরাঁর স্পন্সর কাতারের নাগরিক আবু আবদুল্লাহ আল বক্করী ও হাম্মাদ আল বক্করী; স্বত্বাধিকারী মোহাম্মদ কালাম নূর মোহাম্মদ, মো. মাহবুব আলম ও মো. সোলাইমান। কাতারের বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে ফিতা কেটে রেস্তোরাঁটির উদ্বোধন করা হয়।
কাতারে বিভিন্ন ব্যবসা সম্প্রসারণের উদ্যোগ নিচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। সে দেশের অন্যান্য অভিবাসীর মতো ব্যবসা-বাণিজ্যে এগিয়ে আছেন বাংলাদেশি প্রবাসীরাও।

মেসি বার্গার

আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসির নামে মিলছে বার্গার। যুক্তরাজ্যভিত্তিক চেইন রেস্টুরেন্ট হার্ড রক ক্যাফেতে। রেস্তোরাঁটির ৫০ বছর পূর্তি উপলক্ষে গত বছর সেটির শুভেচ্ছাদূত হয়েছিলেন মেসি। চুক্তির অংশ হিসেবেই হার্ড রক ক্যাফের মেনুতে মিলবে মেসি বার্গার। যুক্তরাজ্যের ভোজনরসিকেরা হার্ড রক ক্যাফে থেকে মেসি বার্গার নিতে পারবেন মাত্র ১০ পাউন্ড খরচ করে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১৫০ টাকা।
মেসি বার্গারে ব্রইশ বানের মাঝে দুটি বড় বিফ প্যাটি থাকবে। পাশাপাশি থাকবে বেশ কিছু টপিংস, হার্ড রক ক্যাফের স্কোমি বার্গার সস, প্রোভোলন লস, ক্যারাম্যালাইজড রেড অনিয়ন এবং স্লাইসড চোরিজো। আরেকটু বেশি খরচ করলে একটি ভাজা ডিমও দেওয়া হবে সঙ্গে।
১৯৭১ সালে লন্ডনে যাত্রা শুরু করে হার্ড রক ক্যাফে। বর্তমানে সব মিলিয়ে ১৮০টি রেস্টুরেন্ট, ২৪টি হোটেল ও ১১টি ক্যাসিনো রয়েছে এর।

গিনেস বুকে এভারেস্ট চূড়ার চা-পার্টি

সম্প্রতি বিশ্বের উচ্চতম চায়ের আড্ডার স্থানটি জায়গা করে নিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। জায়গাটি হলো এভারেস্টের চূড়া। আমেরিকার অভিযাত্রী অ্যান্ড্রু হিউ এবং তার সহ-অভিযাত্রীরা খুম্বু আইসফল পেরিয়ে এভারেস্ট অভিযান চালিয়েছেন। প্রথমবার তিনি সেখানে গিয়েছিলেন ২০১৯ সালে। পরে ২০২১ সালে আবারও এভারেস্ট অভিযান করেন অ্যান্ড্রু।
দ্বিতীয়বার অভিযানে এভারেস্টের দ্বিতীয় বেসক্যাম্পে চা-পার্টির আয়োজন করেন অ্যান্ড্রু ও তার সহ-অভিযাত্রীরা। গরম চায়ের সঙ্গে ছিল স্ন্যাকসও। সেটিই বিশ্বের উচ্চতম চায়ের পার্টি হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছে। রেকর্ডের পর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন অ্যান্ড্রু।
ু ফুড ডেস্ক
ছবি: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top