skip to Main Content

হরাইজন

হুইলচেয়ার ফ্যাশন

অ্যাডাপটিভ ফ্যাশনকে অন্যতর মাত্রায় নিয়ে গেছে গ্লস্টারশায়ার বেসড হুইলচেয়ার ক্লদিং ব্র্যান্ড হেউইনসন। মূলত হুইলচেয়ার ইউজারদের জন্য জিনস ডিজাইন করাই ব্র্যান্ডটির বিশেষত্ব। স্টাইল এবং ফাংশনের মেলবন্ধনে তৈরি এই অন্যতর ডিজাইনের জিনসগুলো। খালি চোখে সাধারণ দেখালেও লুকিয়ে থাকা ফাংশনগুলো হুইলচেয়ার ব্যবহারকারীদের সর্বোচ্চ আরাম দিতে সচেষ্ট। এর প্রতিষ্ঠাতা পল হেইডন ২৫ বছরের দীর্ঘ সময় কাজ করেছেন অ্যাডাপটিভ ফ্যাশন নিয়ে। সব সময়ই হুইলচেয়ার ব্যবহারকারীদের কাছ থেকে শুনেছেন, তাদের পোশাকগুলোতে স্টাইল এবং ফাংশনের সঠিক মেলবন্ধন কখনোই মেলে না। পরবর্তীকালে পল তাই প্রোটোটাইপ তৈরির কাজ শুরু করেন। একটা দীর্ঘ সময় হুইলচেয়ারে বসে থাকার কারণে জিনসগুলো যেন আরামদায়ক হয়, সেটাই তার মূল লক্ষ্য ছিল। তাই বলে স্টাইলে কমপ্রোমাইজ করেননি একরত্তিও। সফট স্ট্রেচ কটনে তৈরি ডেনিমগুলোর ব্যাক পার্ট হাইরাইজড। বিশেষ করে টেইলর করা হয়েছে আরামে বসে থাকার জন্য। রেয়ার পকেট ছাড়া প্যান্টগুলো। ইউনিক ফ্ল্যাট সিম, এক্সট্রা লং জিপ আর ইলাস্টিকেটেড ওয়েস্টের। বর্তমানে রেগুলার এবং স্ট্রেইট কাট ফিটে ক্ল্যাসিক স্টোনওয়াশে মিলছে ডেনিমগুলো। সামনের বছর হুইলচেয়ার ফ্রেন্ডলি লাউঞ্জওয়্যার নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ব্র্র্যান্ডটির।

ম্যাককার্টনির মাশরুম ব্যাগ

লেদারের প্ল্যান্ট বেসড বিকল্প নিয়ে চর্চার শেষ নেই ফ্যাশন বিশ্বে। অ্যান্টি অ্যানিমেল প্রডাক্টের জন্য খ্যাতনামা ব্র্যান্ড স্টেলা ম্যাককার্টনি সম্প্রতি যোগ দিয়েছেন সাসটেইনেবল ফ্যাশনের এই ধারায়। সম্প্রতি ব্র্যান্ডটি কোলাবরেট করেছে মাইসেলিয়াম স্টার্টআপ ‘বোল্ট থ্রেডস’-এর সঙ্গে। মাইলো অর্থাৎ মাশরুম লেদার থেকে লাক্সারি ব্যাগ তৈরির জন্য। এলভিএইচএমের মালিকানাধীন স্টেলা ম্যাককার্টনি আর ক্যালিফোর্নিয়া বেসড বোল্ট থ্রেড গেল পাঁচ বছর ধরে এই কোলাবরেশন নিয়ে কাজ করে যাচ্ছে। গেল বছরের অক্টোবরে প্যারিসে ম্যাককার্টনির স্প্রিং/সামার ২০২২ ফ্যাশন শোতে প্রথম আলোয় আসে ব্যাগটি। ব্র্যান্ডটির সিগনেচার ফালাবেলা টোট ব্যাগ থেকে অনুপ্রাণিত ব্যাগটির সঙ্গে জুড়ে দেওয়া আছে ওভারসাইজড রিসাইকেলেবল অ্যালুমিনিয়াম চেইন স্ট্র্যাপ। ক্রিসেন্ট মুন শেপের ক্লাচটি মিলবে প্রি-অর্ডার বেসিসে। দাম রাখা হচ্ছে ২ হাজার ৪৯০ ডলার।

হ্যারির ‘হা হা হা’

গেল মাসে অনুষ্ঠিত মিলান মেনজ ফ্যাশন উইকে বিখ্যাত ব্র্যান্ড গুচির তরফ থেকে দারুণ খবর পান ফ্যাশনপ্রেমীরা। ব্র্যান্ডটির ক্রিয়েটিভ ডিরেক্টর আলেসান্দ্রো মিশেল সম্প্রতি কোলাবরেট করেছেন ইংলিশ সংগীতশিল্পী হ্যারি স্টাইলের সঙ্গে। ফলে ‘হা হা হা’ নামে গুচির নতুন মেনজওয়্যার কালেকশন আসতে যাচ্ছে বাজারে। শুরু থেকেই হ্যারি স্টাইল জনপ্রিয় তার জেন্ডার নিউট্রাল দুঃসাহসী সব লুকের জন্য। ২০১৫ তে মিশেল গুচির সঙ্গে যুক্ত হওয়ার পর থেকে হ্যারিকে প্রায় সময়ই গুচির পোশাকে উপস্থিত হতে দেখা গেছে জনসমক্ষে। এমনকি ব্র্যান্ডের ক্যাম্পেইনেও অংশ নিতে দেখা গেছে এ তারকাকে। নতুন এ ক্যাপসুল কালেকশনে থাকছে গোলাপি এবং সবুজ হাউন্ডসটুথ, ফ্লেয়ারড প্যান্ট, কোয়ার্কি সোয়েটার ভেস্ট, অ্যানিমেল প্রিন্টের গিংহ্যাম স্যুট আর গ্যাভরোশ ক্যাপ। আসছে অক্টোবর থেকে বাজারে মিলবে পুরো কালেকশন।
ু ফ্যাশন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top