skip to Main Content

বাইট

উদ্বোধনের অপেক্ষায় ক্রাউন প্লাজা ঢাকা গুলশান
IHG® হোটেলস অ্যান্ড রিসোর্টস এবং ডোরিন হোটেলস অ্যান্ড রিসোর্টস লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেই অনুযায়ী ২০২২ সালের শেষ নাগাদ বাংলাদেশে ক্রাউন প্লাজা ঢাকা গুলশানের উদ্বোধন হতে যাচ্ছে। IHG® বর্তমানে তাদের গ্লোবাল ব্র্যান্ড, ইন্টারকন্টিনেন্টাল এবং হলিডে ইন হোটেলগুলোর মাধ্যমে ঢাকায় কার্যক্রম চালাচ্ছে।
ক্রাউন প্লাজা ঢাকা গুলশান বাংলাদেশে IHG® এর তৃতীয় হোটেলে হিসেবে যাত্রা শুরু করবে। হোটেলটি গুলশান ২ এলাকার কেন্দ্রস্থলে অবস্থিত। যা ঢাকার সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট হিসেবে পরিচিত। এর দুটি শাখা। প্রথমটি টাওয়ার ব্লকে অবস্থিত, ১১৯ কক্ষবিশিষ্ট বহুমাত্রিক ব্যবহারের জন্য প্রযোজ্য এবং দ্বিতীয় টাওয়ারটি স্বতন্ত্র সুবিধাসহ ৩০টি স্যুট সমন্বিত।
সুসজ্জিত ও প্রশস্ত কক্ষ ছাড়াও ক্রাউন প্লাজা ঢাকা গুলশানে থাকছে একটি অল-ডে-ডাইনিং রেস্তোরাঁ, তিনটি বিশেষ রেস্তোরাঁ, লাউঞ্জ, অতিথিদের বিশ্রাম ও বিনোদনের জন্য আউটডোর পুল, জিমনেসিয়ামসহ বিভিন্ন সুবিধা। হোটেলটিতে একটি ব্যাংকুয়েট হল এবং দুটি মিটিং রুমও থাকবে।

বনানীতে পেয়ালা ক্যাফে
রাজধানীর বনানী ১১ নম্বরে চালু হয়েছে পেয়ালা ক্যাফের নতুন ফ্ল্যাগশিপ আউটলেট। এক বিবৃতির মাধ্যমে প্রতিষ্ঠানটি জানিয়েছে, সিঙ্গাপুরভিত্তিক একটি আর্কিটেকচার ফার্মের নকশা করা আলপনায় নতুন সাজের পেয়ালা ক্যাফের আউটলেটটির মেনুতে রাখা হয়েছে নতুনত্ব। তাতে যোগ হচ্ছে লাহোরি চিকেন কড়াই, বড় ম্যাক বার্গার এবং ক্রোসান্ট ও ডোনাটের মিশ্রণে তৈরি ম্যাঙ্গো লাচ্ছি।
এ ব্যাপারে ক্যাফের পক্ষ থেকে এমজিএইচ রেস্টুরেন্ট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপক আরসালান আহমেদ বলেন, ‘পেয়ালা ক্যাফে বনানীতে আউটলেট খুলতে পেরে আনন্দিত। সেই সঙ্গে মসলাপ্রিয় খাদ্যরসিক গ্রাহকদের কাছে তাদের চাহিদামাফিক থাই, ইন্ডিয়ান, মেক্সিকান ও বাংলাদেশি ঘরানার শর্মা ও স্যালাড বোল উপহার দিতে পেরে আরও আনন্দিত।’
বনানী ১১ ছাড়াও গুলশান অ্যাভিনিউ ও কারওয়ান বাজারে পেয়ালা ক্যাফের আউটলেট রয়েছে।

গুলশানে আয়লান্টো
যাত্রা শুরু করেছে বুফে রেস্তোরাঁ আয়লান্টো। সম্প্রতি রাজধানীর গুলশান ১-এর ১৩০-১৩১ নম্বর রোড-সংলগ্ন ৬০/এ ভবনে চালু হয়েছে এর কার্যক্রম। চায়নিজ, ইতালিয়ান, পাকিস্তানি, ভারতীয়সহ আরও কিছু কুজিনের খাবার থাকবে সেখানে। আয়লান্টোতে ৯৯৯+ টাকায় মিলবে ৩৫+ আইটেম। ডিনারে ১৯৯৯+ টাকায় পাওয়া যাবে ৫৫+ পদ। রেস্তোরাঁয় থাকছে একটি লাইভ স্টেশনও। কাস্টমারের ইচ্ছানুযায়ী খাবার প্রস্তুত হবে সেখানে। এ ছাড়া প্রতি সপ্তাহে নতুন খাবার যুক্ত হবে আয়লান্টোর মেনুতে।
আয়লান্টোর ইন্টেরিয়রে করা হয়েছে মিনিমালিস্টিক নকশা। কৌশলী আলোকসাজও রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আরও জানানো হয়েছে, একদল প্রশিক্ষিত শেফ কাজ করছেন রেস্তোরাঁয়। কাবাব শেফ পাকিস্তানি। রেস্তোরাঁর সার্ভিস টিম হোটেল ও হসপিটালিটি ম্যানেজমেন্টে প্রশিক্ষিত।
একবারে ১০০ জনের বসার ব্যবস্থা রয়েছে আয়লান্টোতে। চাইলে কোনো অনুষ্ঠানের আয়োজনও করা যাবে এই রেস্তোরাঁয়।
 ফুড ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top