skip to Main Content

বাইট

রান্না বিড়ম্বনায় কার্ডি বি

আবেদনময়ী পারফরমার হিসেবে খ্যাতি আছে আমেরিকান র‌্যাপার কার্ডি বির। খ্যাতির বিড়ম্বনা সামলাতে ৩০ বছর বয়সী এই তারকা বেশ সিদ্ধহস্ত। অথচ রীতিমতো নাকানিচুবানি খাচ্ছেন নিজের ঘরে, কন্যার খাদ্য বিড়ম্বনা সামলাতে গিয়ে! নিউইয়র্ক পোস্ট সূত্রে জানা যায়, ৪ বছর বয়সী কন্যাকে খাওয়ানো কার্ডির জন্য বেশ চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ‘আমার স্বামী সোল ফুড পছন্দ করে; কিন্তু মেয়ে এগুলো দেখতেই পারে না! সহজ খাবার পছন্দ তার। যেমন চিকেন পাস্তা।’ কিন্তু সমস্যা হলো, এই শিশুকন্যার খাদ্যরুচি হরদম পাল্টে যায়। ‘এটা খাব না, সেটা খাব না’ করতে থাকে। আর মেয়ের খাবার নিজের হাতেই বানিয়ে দিতে পছন্দ করেন কার্ডি। তাই প্রতিনিয়ত বেশ ঝক্কিতে পড়তে হচ্ছে তাকে।

এক চামচ আইসক্রিমের দাম সাড়ে সাত লাখ টাকা!

সবচেয়ে বিরল ও বিলাসবহুল কিছু উপাদানযোগে বিশেষ এক আইসক্রিম তৈরি করেছে জাপানের আইসক্রিম কোম্পানি সেলাতো। সম্প্রতি বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম হিসেবে এটি নাম লিখিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। ওই আইসক্রিমের প্রতি চামচের দাম ৬ হাজার ৬৯৬ ডলার; বাংলাদেশি যা প্রায় ৭ লাখ ৩১ হাজার ৯০০ টাকা! জাপানের ওসাকাভিত্তিক রেস্তোরাঁ রিভির প্রধান শেফ তাদায়োশি ইয়ামাদা এই আইসক্রিমের কারিগর। এতে তিনি ভোজ্য স্বর্ণ, হোয়াইট ট্রাফল, ন্যাচারাল চিজের পাশাপাশি যোগ করেছেন কিছু ‘গোপন’ উপাদান। সুস্বাদু এই আইসক্রিমের রেসিপি এখনো ফাঁস করেননি তিনি।

দেড় যুগ পর ‘টপ শেফ’ ছাড়ছেন পদ্মা লক্ষ্মী

আমেরিকান বেসিক ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক ব্র্যাভোর রান্নাবিষয়ক জনপ্রিয় প্রতিযোগিতা ‘টপ শেফ’ ছাড়ার ঘোষণা দিয়েছেন এর উপস্থাপিকা পদ্মা লক্ষ্মী। চলতি সিজনের পরই এ যাত্রায় ইতি টানবেন বলে জানিয়েছেন তিনি। ভারতে জন্ম নেওয়া ৫২ বছর বয়সী এই আমেরিকান লেখিকা, অ্যাকটিভিস্ট, অভিনেত্রী, মডেল ও টেলিভিশন ব্যক্তিত্ব গত ২ জুন এক ইনস্টাগ্রাম পোস্টে এ ঘোষণা দেন। ২০০৬ সালে শুরু করে একটানা ১৭ বছর অনুষ্ঠানটি উপস্থাপনা করা পদ্মা এ প্রসঙ্গে বলেন, ‘নিজের সঙ্গে অনেক লড়াই করে, অবশেষে টপ শেফ ছাড়ার কঠিন সিদ্ধান্তটি নিতে পেরেছি।’ ‘হোস্ট ও এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে ঐশ্বর্যময় ২০তম সিজন সম্পন্ন করে আমি একটি সফল শো গড়ে তোলার অংশ হতে পেরে যারপরনাই গর্বিত,’ যোগ করেন তিনি।

 ফুড ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top