skip to Main Content

বুলেটিন

মার্ক অ্যান্ড স্পেন্সারের বিউটি রিসাইক্লিং প্রোগ্রাম

মার্ক অ্যান্ড স্পেন্সার সম্প্রতি লঞ্চ করেছে তাদের নতুন টেক ব্যাক স্কিম। সঙ্গে পার্টনার হিসেবে কাজ করছে রিসাইকেল ফার্ম হ্যান্ডেল। যুক্তরাষ্ট্রে ৪০টির বেশি শোরুম রয়েছে মার্ক অ্যান্ড স্পেন্সারের। সব কটিতেই পাওয়া যাবে নতুন এই সুবিধা। এই উদ্যোগের মাধ্যমে ক্রেতারা তাদের ব্যবহৃত বিউটি প্রোডাক্টের প্যাকেজিংগুলো ফেরত দিতে পারবেন। শুধু প্লাস্টিক এবং অ্যালুমিনিয়ামে তৈরিগুলো। এগুলো ব্যবহার করে হ্যান্ডেল পরবর্তী সময়ে নতুন প্যাকেজিং তৈরির কাজ করবে। বিশেষ করে মোড়কের সুনির্দিষ্ট কিছু অংশ ক্রেতাদের কাছ থেকে ফ্যাক্টরিতে ফিরিয়ে আনার চেষ্টা চালাবে। যার মধ্যে থাকছে লিড, পাম্প, শ্যাসে এবং পিপেট। রিসাইক্লিং এই প্রোগ্রামের মাধ্যমে প্রথম ১২ মাসে ২ টন বিউটি বর্জ্য সংগ্রহ করার বিষয়ে আশাবাদী ব্র্যান্ডটি।

মেটাভার্স বিউটি উইক

মেটাভার্সের দুনিয়ায় সরব উপস্থিতি জানান দিচ্ছে বিউটি ইন্ডাস্ট্রি। তারই পরিক্রমায় ১২ থেকে ১৭ জুন আয়োজিত হলো মেটাভার্স বিউটি উইক (এমবিডব্লিউ)। বিউটি ফ্যানাটিকদের জন্য এখানে ছিল হাইলি সেনসোরিয়াল সব এক্সপেরিয়েন্স। ফ্যাশন কাউন্টারপার্টের সঙ্গে একটি ক্রস-প্ল্যাটফর্ম ফরম্যাটে কাজ করেছে এই ফেস্টিভ্যাল। প্রোগ্রাম হোস্টিংয়ে ছিল ডিসেন্ট্রাল্যান্ড, স্প্যাশিয়াল এবং রোবলক্স। থিম ছিল ‘রিয়ালিটি গেটস আ মেকওভার’। প্যানেল, এডুকেশনাল ভিডিও, ভার্চুয়াল এক্সপেরিয়েন্স দিয়ে শেষ হয় আয়োজনটি। দ্য হাট গ্রুপের গ্লসিবক্স রিয়েল লাইফ বিউটি প্রোডাক্টস এক্সপেরিয়েন্সের সুযোগ মেলে এই বিউটি উইকে। নিউট্রিজিনার আয়োজনে পাঁচটি ভিন্ন ধরনের গেমিফাইড এক্সপেরিয়েন্স করার সুযোগ ছিল অংশগ্রহণকারীদের জন্য। লাশ, গ্লসিবক্স, ফ্লানেলস আর নিউট্রিজিনার পাশাপাশি আয়োজনের শেষ দিনে অগমেন্টেড রিয়ালিটি প্রদর্শন করে মুগলার, জন পল গঁতিয়ে, ক্ল্যারিন্স, প্রাডা।

বায়োটেক কোম্পানি ডেবিউতে ল’রিয়েলের ইনভেস্টমেন্ট

ল’রিয়েলের ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড তাদের সর্বশেষ ইনভেস্টমেন্ট ঘোষণা করেছে। সম্প্রতি ইউএস বায়োটেক কোম্পানি ডেবিউতে ইনভেস্ট করেছে এই বিউটি লেবেল। ফান্ডিং কাজে লাগানো হচ্ছে বায়োম্যানুফ্যাকচারিংয়ের মাধ্যমে পণ্য তৈরির কাজে। এই কোম্পানি ইতিমধ্যে উৎপাদন করেছে ৭ হাজার উপাদান। যেগুলো হাই ভ্যালু এবং সাসটেইনেবল অলটারনেটিভস হিসেবে কাজ করবে। একই সঙ্গে ডেবিউ এন্ড-টু-এন্ড ডিসকভারি, ফরমুলেশন, ক্লিনিক্যাল ট্রায়ালেও সক্ষম। পার্টনারশিপ সম্পর্কে ল’রিয়েলের রিসার্চ, ইনোভেশন ও টেকনোলজির ডেপুটি সিইও বারবারা লাভারনোসের বক্তব্য, ডেবিউ বিউটি ওয়ার্ল্ডের ফান্ডামেন্টাল চ্যালেঞ্জগুলো নিয়ে কাজ করে। তাই পৃথিবীর সম্পদ রক্ষায় এর সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে ল’রিয়েল।
 বিউটি ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top